মাহা-ইমজা মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট : দ্বিতীয় দিনে গোলের ছড়াছড়ি

Published: 08. Jan. 2021 | Friday

ফ্যাশন হাউস মাহার পৃষ্ঠপোষকতায় সিলেট জেলা স্টেডিয়ামে ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন-ইমজা আয়োজিত মাহা-ইমজা মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের গ্রুপ পর্বের প্রথম দিনটি ছিল নিরস। গোলশূন্য দিনের শেষে যা কিছু আলো ছড়িয়েছিল টিম একাত্তরের কথা; কিন্তু দ্বিতীয় দিন শুক্রবারে প্রথম দিনের ধারাবাহিকতা ধরে রাখতে ব্যর্থ হয় দলটি। আচমকাই হারিয়ে ফেলে ম্যাচের নিয়ন্ত্রণ। রক্ষণভাগের খেলোয়াড় রেজওয়ান আহমদের পা থেকে বল ছিনিয়ে একদম ঠিক জায়গায় সরবরাহ করতে সক্ষম হন তারকাবহুল উত্তরপূর্ব কিংসের দেবাশীষ দেবু। তার চোরাপাস থেকে নিখুঁত গোল করে দলকে এগিয়ে নেন ওলিউর রহমান। এই গোল আর শোধ করতে পারেনি টিম একাত্তরের কথা। ম্যাচ শেষে একমাত্র গোলের জন্য ম্যান অব দ্যা ম্যাচ হন ওলিউর রহমান। আগের দিনও দলের পক্ষে তিনি গোল করেছিলেন।
এর আগে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়ে পুরোটা সময় দর্শকদের টান টান উত্তেজনার মধ্যে রাখে টিম সিলেট মিরর ও টিম নিউজ টুয়েন্টিফোর। তবে নিজেদের স্কোরের খাতা এগিয়ে নিতে আবারো ব্যর্থ হয় তারা। আক্রমণ প্রতি-আক্রমণের জমজমাট ম্যাচ শেষ হয় গোলশূন্যভাবে। দুর্দান্ত কিছু রক্ষণের কারণে ম্যান অব দ্যা ম্যাচ হন টিম সিলেট মিররের গোলরক্ষক বেলাল আহমেদ।
তৃতীয় ম্যাচে এনার্জিটিক দল ইটিভি রয়্যালসকে নাস্তানাবুদ করে ছাড়ে তারুণ্যনির্ভর দল ডিবিসি। প্রথম ম্যাচে তিন-শূন্য গোলের পরাজয়কে পেছনে ফেলে দ্বিতীয় ম্যাচের প্রথমভাগেই দলীয় অধিনায়ক নূর আহমদের গোলে এগিয়ে গিয়ে আধিপত্য বিস্তার শুরু করে তারা। দ্বিতীয়ভাগেও ছিল তাদের আধিপত্য; কিন্তু তারা ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে ম্যাচের শেষ ৫ মিনিটে। এই দুর্বলতাকে কাজে লাগিয়ে এই ৫ মিনিটে দু’টি গোল করে অবিশ্বাস্যভাবে জয় নিয়ে মাঠ ছাড়ে ইটিভি রয়্যালস। দলের হয়ে আবু বক্কর ও অপু একটি করে গোল করেন। এই ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ হন আবু বক্কর।
শেষ ম্যাচ ছিল উত্তেজনায় ভরপুর। পরাক্রমশালী দুই দল সংবাদ টাইগার্স ও জৈন্তাবার্তা ঈগলসের মধ্যকার ম্যাচটিতে শুরু থেকেই আক্রমণের পর আক্রমণ চালিয়ে যেতে থাকে সংবাদ টাইগার্স। মঈন উদ্দিন মনজুর নেতৃত্বে তাদের আক্রমণভাগের খেলোয়াড় এ এইচ আরিফ ও ফয়সাল আমিন বারবার ভেদ করতে থাকেন জৈন্তাবার্তা ঈগলসের রক্ষণভাগ। তবে দেয়াল হয়ে দাঁড়িয়েছিলেন তাদের তারকা গোলরক্ষক নাজমুল কবির পাভেল। অন্যদিকে মধ্যমাঠের চৌকস খেলোয়াড় মারুফ আহমদের অনবদ্য ক্রীড়ানৈপুণ্যে মধ্যমাঠে একক নিয়ন্ত্রণ ধরে রাখে সংবাদ টাইগার্স। প্রথমভাগের শেষে এসে গোলের দেখা পায় সংবাদ টাইগার্স। মঈন উদ্দিন মনজুর বাড়িয়ে দেওয়া বলে আলতো ঠোকা দিয়ে দলকে এগিয়ে নেন এ এইচ আরিফ। ম্যাচের বাকি সময় জৈন্তাবার্তা ঈগলসের হয়ে একাই লড়াই করতে থাকেন মাহা ইমজা মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের সবচেয়ে চাহিদাসম্পন্ন খেলোয়াড় মান্না চৌধুরী। সতীর্থদের কাছ থেকে সাপোর্ট না পেয়ে হার নিয়েই মাঠ ছাড়তে হয় তার দলকে। ফলাফল নির্ধারণী গোল করে ম্যান অব দ্যা ম্যাচ হন এ এইচ আরিফ।
ম্যাচ শেষে ইমজার সাধারণ সম্পাদক সজল ছত্রীর সঞ্চালনায় অতিথি ও সাংবাদিক নেতৃবৃন্দ ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন, ইকরামুল কবীর, কামকামুর রাজ্জাক রুনু, মঈনুল হক বুলবুল, বাপ্পা ঘোষ চৌধুরী, মঈন উদ্দিন, আব্দুর রশীদ রেনু, শাহ দিদার আলম নোবেল, চয়ন চৌধুরী, একুশ তপাদার, সমর চৌধুরী, মামুন হাসান, শংকর দাস, মিসবাহ উদ্দিন আহমদ, ফারুক আহমদ, নাসির উদ্দিন, এস আলম আলমগীর, ফখরুল ইসলাম, ওয়েছ খসরু, সেলিনা চৌধুরী, আকাশ চৌধুরী, আনিস রহমান, প্রদীপ পুরকায়স্থ দিপু, বিমান তালুকদার, প্রত্যুষ তালুকদার, আশকার আমিন রাব্বি ও গোলজার আহমদ।

Share Button
January 2021
M T W T F S S
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

দেশবাংলা