মাধবপুরে ছেলের মৃত্যুর জন্যে দায়ীদের বিচারের আশায় মা : জামিনে আসামিরা

Published: 16. Oct. 2020 | Friday

মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলার উত্তর সুরমা গ্রামের আল আমিনের মা ছেলের মৃত্যুর জন্যে দায়ীদের বিচারের আশায় দিন গুণছেন। অন্যদিকে অভিযুক্তরা আদালত থেকে জামিন নিয়ে ঘুরে বেড়াচ্ছে প্রকাশ্যে। এ কারণে সন্তানহারা মায়ের কষ্টের আগুন দ্বিগুণ হয়ে জ্বলছে।
উপজেলার উত্তর সুরমা গ্রামের মৃত আজদু মিয়ার যুবক ছেলে আল আমিনের (৩৫) সঙ্গে একই গ্রামের মৃত আক্কল আলীর ছেলে মো দুদ মিয়া ও মৃত খোরশেদ মিয়ার ছেলে মো সমসু মিয়ার বিরোধ চলছিল। প্রতিপক্ষের দীর্ঘদিনের বিরামহীন অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েন তিনি। একপর্যায়ে অসহ্য হয়ে গত ১৬ এপ্রিল সন্ধ্যার দিকে বিষপান করে ছটপট করতে থাকেন।
পরিবারের লোকজন দ্রুত আল আমিনকে মাধবপুর উপজেলা হাসপাতালে নিয়ে গেলে তাকে পাঠানো হয় হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে প্রেরণ করা হয় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে; কিন্তু শেষরক্ষ হয়না। পরদিন তিনি মারা যান। এ সময় তার প্যান্টের পকেট থেকে একটি চিরকুট উদ্ধার করেন স্বজনরা। তাতে লেখা ছিল, ‘আমাকে নিয়ে আর চিন্তা করতে হবে না। দুদ মিয়া আর সমসু মিয়ার কারণে আমি আজ মরে গেলাম। আমি জানি, তারা আমাকে বাঁচতে দিবে না।’
ছেলের মৃত্যুর জন্যে মো দুদ মিয়া সহ ৮ জনকে দায়ী করে আল আমিনের মা রাহেলা বেগম বাদি হয়ে মাধবপুর থানায় ১৯ এপ্রিল একটি মামলা (নম্বর ১৫) দায়ের করেন; কিন্তু পুলিশ একজন আসামিকেও গ্রেফতার করতে পারেনি।
মামলার তদন্ত কর্মকর্তা তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির এসআই ধ্রুবেশ চক্রবর্তীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এই মামলার আসামিরা জামিনে রয়েছেন। তাই গ্রেফতার করা যাচ্ছে না।

Share Button
October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

দেশবাংলা