JUST NEWS
SECENDERY SCHOOL CERTIFICATE-SSC EXAM RESULTS PUBLISHED ACROSS THE COUNTRY: PASS RATE IN SYLHET EDUCATION BOARD IS 78.82 PERCENT
সংবাদ সংক্ষেপ
সারাদেশে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট-এসএসসি পরীক্ষার ফল প্রকাশ : সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার ৭৮ দশমিক ৮২ শতাংশ মাহা-সিলেট জেলা প্রেসক্লাব অভ্যন্তরীণ ক্রীড়ার সোমবারের ফল জামায়াতের মহানগর আমীরসহ ৭ জন কারাগারে || মুক্তি দাবি The first meeting of Moulvibazar Zilla Parishad হবিগঞ্জ জেলা কারাগারে ৩ দিন যাবত পানির অভাবে হাহাকার মৌলভীবাজার জেলা পরিষদের নতুন চেয়ারম্যান-সদস্যদের প্রথম সভা Two-day Digital Innovation Fair started in Sylhet সিলেটে শুরু হয়েছে দুদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ জাতীয় ইমাম সমিতি দক্ষিণ সুরমা উপজেলা কমিটি পুনর্গঠিত কেমুসাসে সিলেট ক্যালিগ্রাফি সোসাইটির ক্যালিগ্রাফি প্রদান Phon-o-live quiz show ‘Football Mastermind’ বিশ্বকাপ নিয়ে টফিতে চলছে ফুটবল মাস্টারমাইন্ড || জিততে পারেন উপহার গায়েবি মামলায় সেলিমকে কারাগারে পাঠানোর অভিযোগ বিএনপির সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে লিটারারি ফেস্ট বাংলাদেশ অর্থনৈতিক দিক থেকে অত্যন্ত সম্ভাবনাময় : চেম্বারস ওয়েলসের নির্বাহী চেয়ারম্যান বাহুবল উপজেলা ছাত্রলীগের পদ প্রত্যাশীদের মধ্যে হাতাহাতি

মাছ গাছ আর পাখির অভয়ারণ্য টাঙ্গুয়ার হাওরে নৌযাত্রা উৎসব

  • শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬

হাবিব সরোয়ার আজাদ, তাহিরপুর : ‘ওয়ার্ল্ড হেরিটেইজ অব রামসার সাইট’ মাছ গাছ আর পাখির অভয়ারণ্য খ্যাত সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরে ঈদুল আযহার ছুটির পর পরই ১৬ ও ১৭ই ( শুক্র-শনিবার) সেপ্টেম্বর দুই দিনব্যাপী নৌযাত্রা অনুষ্ঠিত হবে।
ভ্রমণ পিপাসু আর পর্যটকদের এই মিলমেলার মধ্য দিয়ে মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুত টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীক পর্যটন কেন্দ্রের অবকাঠামো দ্রুত গড়ে তোলার দাবি তুলে ধরা হবে।
এই নৌযাত্রাকে উৎসবে রূপ দিতে ইতোমধ্যে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
এনিয়ে বৃহস্পতিবার রাতে জেলা শহরের একটি রেস্টুরেন্টে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে তাহিরপুর উপজেলা পরিষদের পক্ষ থেকে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল। তিনি জানান, নৌযাত্রা উৎসবকালীন পর্যটক ও ভ্রমণ পিপাসুদের নিরাপত্তা ও থাকা-খাওয়া সহ সার্বিক বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি উপজেলা পরিষদের পক্ষ থেকে স্বেচ্ছাসেবক দল থাকবে। এছাড়াও প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকদের অনুষ্ঠানে যাতায়াত ও থাকা-খাওয়ার জন্য বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।
মতবিনিময় সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আলম আখঞ্জি, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন বুরহান, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হাফিজ উদ্দিন আহমদ, কয়লা আমদানি কারক মোস্তাক আহমদ, উপজেলা ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান উজ্জ্বল প্রমুখ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় জানানো হয়, যে কেউ ২৫০০ টাকা জমা দিয়ে নাম নিবন্ধন করে দেশের যে কোন স্থান থেকে টাঙ্গুয়ার হাওরে দুই দিনের নৌযাত্রা উৎসবে অংশ নিতে পারবেন। প্রথম দিন নৌযাত্রায় ৪টি লঞ্চ ও অর্ধতাধিক ইঞ্জিন চালিত ট্রলার থাকবে। এছাড়াও হাওরে ভাসমান মঞ্চে জোছনা রাতে আলোচনা সভার পাশাপাশি দেশের গুণী শিল্পীরা রাতভর সংগীত পরিবেশন করবেন।
উৎসবের দ্বিতীয় অর্থাৎ শেষদিন মেঘালয় পাহাড়ের বুক চিরে বেরিয়ে আসা জাদুকাটা নদীর পশ্চিম তীরের বারেক টিলায় দিনব্যাপী আলোচনা সভা ও আদিবাসী শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।
নৌযাত্রা উৎসবে উপস্থিত থাকবেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, জেলা প্রশাসক শেখ মো রফিকুল ইসলাম,  সুনামগঞ্জ-২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল নাসির উদ্দিন আহমদ, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো রফিকুল ইসলাম ও থানার ওসি মো শহীদুল্লাহ।
প্রয়োজনীয় যোগাযোগের জন্য ০১৭১৬৯৩৭৯২৩, ০১৭১৪১১৯৫১, ০১৯২৭৯৩৭৪১১ এই তিনটি সেল ফোনে যোগাযোগ করা যাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest