ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বানিয়াচংয়ে তোপের মুখে ইউএনও

Published: 10. Feb. 2021 | Wednesday

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচং বড়বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিএসটিআইর পরিদর্শক ব্যবসায়ীদের তোপের মুখে পড়েছিলেন।
বুধবার বিকেলে এ ঘটনা ঘটে। তবে ঘটনাটি অনাকাঙ্ক্ষিত বলে ব্যবসায়ী নেতারা দুঃখ প্রকাশ করেছেন।
ইউএনও মাসুদ রানা ও সিলেট বিএসটিআইর পরিদর্শক মোহাম্মদ পারভেজ মিয়া বানিয়াচং থানার এসআই ফিরোজ আল মামুনসহ পুলিশ ফোর্সের সহযোগিতায় বড়বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় নানা অনিয়মের দায়ে মদিনা হোটেল এন্ড বেকারিকে ২৫ হাজার টাকা, ফাতেমা গার্মেন্টসকে ১০ হাজার টাকা ও নোভা বস্ত্রালয়কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়; কিন্তু ফাতেমা গার্মেন্টস কর্মচারী টাকা দিতে বিলম্ব করায় তাকে পুলিশ ভ্যানে তোলা হয়। এতে আশেপাশের ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে উঠলে ইউএনও দ্রুত গাড়ি নিয়ে স্থান ত্যাগ করেন। এসময় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা গাড়ি লক্ষ্য করে ঢিল ছুঁঁড়েন এবং দোকান বন্ধ করে ঘণ্টাাব্যাপী বিক্ষোভ করেন।
পরে ব্যবসায়ী নেতা মো জয়নাল আবেদীনের নেতৃত্বে ব্যবসায়ীরা ইউএনও কার্যালয়ে গিয়ে ঘটনাটি অনাকাঙ্ক্ষিত বলে তার কাছে দুঃখ প্রকাশ করেন।
ইউএনও মাসুদ রানা জানান, সরকারি আইন মোতাবেক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এসময় কিছু ব্যবসায়ী এর বিরুদ্ধাচারণ করেন। এই আচরণের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া যেতো; কিন্তু ব্যবসায়ী নেতা জয়নাল আবেদীনসহ অন্যদের অনুরোধে উপজেলার একজন অভিভাবক হিসেবে পরবর্তী কার্যক্রম থেকে তিনি বিরত থাকেন।

Share Button
February 2021
M T W T F S S
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728

দেশবাংলা