JUST NEWS
AT LEAST 13 PEOPLE WERE KILLED AND 10 INJURED IN A HEAD-ON COLLISION BETWEEN A SAND TRUCK AND A PICK-UP CARRYING WORKERS AT NAZIRBAZAR IN DAKSHINA SURMA ON THE SYLHET-DHAKA HIGHWAY
সংবাদ সংক্ষেপ
Muktijudda Onushilon and Muktijudda Pathagar’s Tributes শহীদ মনু মিয়ার স্মৃতির প্রতি মুক্তিযুদ্ধ অনুশীলন ও মুক্তিযুদ্ধ পাঠাগারের শ্রদ্ধা নিবেদন Sylhet road accident : 14 killed and 10 injured সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষে আনোয়ারুজ্জামানের অনুদান ঐতিহাসিক ছয়দফা দিবসে বিয়ানীবাজারে শহীদ মনু মিয়াকে স্মরণ || স্মৃতি রক্ষায় উদ্যোগ দাবি জুয়েলার্স এসোসিয়েশনের নতুন কার্যনির্বাহী কমিটিকে সিলেট চেম্বারের অভিনন্দন জুড়ীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৫ || শ্রমিকদের রাস্তা অবরোধ সিলেট-ঢাকা মহাসড়কে দক্ষিণ সুরমার নাজিরবাজারে বালুবাহী ট্রাক ও শ্রমিক বহনকারী পিকআপের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ১৩ জন নিহত ও ১০ জন আহত হয়েছেন বঙ্গবন্ধুর ‘ছয়দফা’ মনু মিয়াদের রক্তে সিক্ত পথ ধরে পৌঁছলো বাঙালির এক দফায় বিএনপি নির্বাচনে এলে ভাল ‌’ফাইট’ হতো || সিলেটবাসী আনোয়ারকে চান : মোস্তফা জালাল ‘লাঙ্গল’ মার্কার বিজয় নিশ্চিতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : আতিকুর রহমান আতিক ভারতীয় বিভিন্ন প্রকার উন্নতমানের শাড়ি ও লেহেঙ্গা আটক করেছে বিজিবি উচ্চাংগ সংগীত পরিবেশন করতে সিলেটের রোহিত দত্ত চৌধুরী ভারত গেছে জুড়ীতে ভাইরাসজনিত রোগে মারা যাচ্ছে গরু || আতংকিত খামারি ও ব্যবসায়ীরা Initiative to celebrate historic six-point day in Bianibazar সিকৃবিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় মন্দির ও বাসাবাড়িতে হামলার প্রতিবাদে নিউইয়র্কে সমাবেশ

  • শুক্রবার, ৪ নভেম্বর, ২০১৬

এনা, নিউইয়র্ক : নিউইয়র্কে অনুষ্ঠিত এক সমাবেশ থেকে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে ব্রাহ্মণবাড়িয়ায় হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাসাবাড়িতে হামলা ও মূর্তি ভাঙার মতো অপকর্মে জড়িতদের বিচার দাবি করা হয়েছে।
‘বাংলাদেশিজ এগেইনস্ট ফান্ডামেন্টালিজম’ এই নামে আয়োজিত এ প্রতিবাদ সমাবেশ মঙ্গলবার নিউইয়র্ক সময় সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত হয় ।
এতে স্বাগত বক্তব্যে প্রবীণ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ বলেন, স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত আমরা একই চিত্র দেখে আসছি। কিছু হলেই হিন্দুদের উপর আক্রমণ হচ্ছে। এটা বন্ধ করতে হবে। মৌলবাদী চক্র সরকারের ভাবমূর্তি নস্যাৎ করার জন্যে এটা করছে, সরকারকে সেটা বুঝতে হবে।
প্রতিবাদ সমাবেশের অন্যতম উদ্যোক্তা সাংবাদিক ও লেখক শিতাংশু গুহ প্রশ্ন রাখেন, হিন্দুদের উপর আর কত অত্যাচার হলে সরকারের হুঁশ হবে।
তিনি প্রশ্ন রেখে বলেন, সন্ত্রাস দমনে সরকারের জিরো টলারেন্স নীতি প্রশংসনীয়; কিন্তু সংখ্যালঘু নির্যাতন বন্ধে সরকার জিরো টলারেন্স নীতি নিচ্ছেন না কেন।
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউইয়র্ক চ্যাপ্টারের সভাপতি ফাহিম রেজা নূর বলেন, ধর্ম-নির্বিশেষে সবাই মিলে মৌলবাদকে ঠেকাতে হবে।
সংস্কৃতিকর্মী গোপাল স্যানাল বলেন, আজ পর্যন্ত সংখ্যালঘুর উপর অত্যাচারের কোন বিচার হয়নি।
উদীচী শিল্পী গোষ্ঠী যুক্তরাষ্ট্রের জ্যেষ্ঠ সহ সভাপতি সুব্রত বিশ্বাস প্রশ্ন রাখেন, স্থানীয় প্রশাসন কেন মৌলবাদীদের মিছিল করার অনুমতি দিলো এবং উত্তেজনা বাড়ার পরও কোন ব্যবস্থা নিল না।
প্রতিবাদ সমাবেশের অন্যতম উদ্যোক্তা স্বীকৃতি বড়ুয়ার সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক নিনি ওয়াহেদ, নমিতা মুখার্জী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ওবায়দুল্লাহ মামুন, রমেশ নাথ, লুৎফুন্নাহার লতা, খোরশেদুল ইসলাম, অবিনাশ আচার্য্য, রবীন্দ্রনাথ সরকার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest