বালাগঞ্জে করোনায় কর্মহীনদের পাশে মা ট্রাস্ট ইউকে

Published: 16. Jul. 2021 | Friday

শিপন আহমদ, বালাগঞ্জ : প্রবাসীদের অবদানে সমৃদ্ধ দেশের বৈদেশিক মুদ্রার ভান্ডার। দেশ ও জাতির প্রতিটি প্রয়োজনে এগিয়ে আসেন বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা এই রেমিট্যান্সযোদ্ধারা। যেমনি বৈশ্বিক মহামারি করোনার সময়ে দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন অনেকে। সহযোগিতার হাত প্রসারিত করেছে বিভিন্ন সামাজিক সংগঠন। এমনি একটি সংগঠন মা ট্রাস্ট ইউকে, যার চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী আব্দুল ওয়াহিদ লিলুর অর্থায়নে সিলেটের বালাগঞ্জ উপজেলার কর্মহীন আসহায় মানুষদের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।
সহকর্মী সাংবাদিক শিপন আহমদ জানান, মানবতার কল্যাণে প্রতিষ্ঠিত মা ট্রাস্ট ইউকের চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ লিলুর অর্থায়নে এবং সমাজসেবী গৌউছ উদ্দিন ও যুবলীগ নেতা আসাদুর রহমান আসাদের তত্ত্বাবধানে বুধবার উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়নে দুই শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
বিতরণ কর্মসূচিতে পূর্ব পৈলনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান ইয়াওরের সভাপতিত্বে অতিথি ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন, আওয়ামী লীগ নেতা এখলাছুর রহমান ও ইয়াহিয়া সুজন। যুবলীগ নেতা আসাদুর রহমানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, সিতার মিয়া, যুবলীগ নেতা শাহ আলম, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা জুনেদুর রহমান, যুবলীগ নেতা রাসেল আহমেদ, হেলাল মিয়া, আলমগীর হোসেন ও বাপ্পি আহমদ।
বক্তরা বলেন, করোনা প্রাদুর্ভাবে বিদেশের মাটিতে নিজেরা চরম দুর্ভোগে থেকেও এলাকার অসহায় ও বিপন্ন মানুষের প্রতি মানবতার হাত প্রসারিত করে প্রবাসীরা মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। যেকোনো দুর্যোগে এলাকায় আর্তমানবতার সেবায় প্রবাসী আব্দুল ওয়াহিদ লিলুর কার্যক্রমগুলো প্রশংসার দাবি রাখে।
তারা মহামারি করোনা মোকাবিলায় শারীরিক দূরত্ব বজায় রাখার, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার এবং মানুষের কল্যাণে সরকারের পাশাপাশি প্রবাসীদের সহায়তা কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান।
পরে করোনা থেকে মুক্তিসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় মোনাজাত করা হয়।
কর্মসূচিতে এলাকার রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Share Button
September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

দেশবাংলা