বানিয়াচঙ্গে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে ভিজিএফের ২৭ বস্তা চাল জব্দ

Published: 29. Jul. 2020 | Wednesday

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচঙ্গ উপজেলার মুরাদপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোতাহের মিয়া তালুকদারের বাড়ি থেকে লুকিয়ে রাখা ভিজিএফের ২৭ বস্তা চাল জব্দ করা হয়েছে।
বুধবার বিকেলে উপজেলা প্রশাসনের জব্দ করা এই চাল বিতরণে পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
এদিকে সরকারি চাল আত্মসাতের চেষ্টাকারী ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে এলাকাবাসী দাবি জানিয়েছেন।
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মুরাদপুর ইউনিয়নে ৭২৭ জন দরিদ্র অসহায় লোকজনকে ১০ কেজি করে চাল দেওয়ার তালিকা তৈরি করা হয়। সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চাল বিতরণের শুরুতেই গুদামে উপজেলা ট্যাগ অফিসার গণনা করে দেখেন, ২৭ বস্তা চাল নেই। তিনি এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মোতাহার মিয়া তালুকদার ও সচিব শামছুল ইসলাম খন্দকারকে জিজ্ঞাসবাদ করলে তারা সন্দেহজনক আচারণ করেন। এসময় উপস্থিত লোকজন ও ইউপি মেম্বাররা জানান, ইউপি সচিবের যোগসাজসে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ২৭ বস্তা চাল রায়পুর গ্রামে নিজের বাড়িতে নিয়ে গেছেন। উপজেলা ট্যাগ অফিসার আতিক মোল্লা ও মেম্বাররা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের উপর চাপ সৃষ্টি করলে তিনি বাড়ি থেকে চালের বস্তাগুলো ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে নিয়ে আসতে বাধ্য হন। পরে এই চাল জব্ধ করা হয়।
উপজেলা ট্যাগ অফিসার আতিক মোল্লা বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
বানিয়াচঙ্গ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা জানান, ট্যাগ অফিসার ও ইউপি মেম্বারসহ জনগণ লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Share Button
August 2020
M T W T F S S
« Jul    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

দেশবাংলা