বানিয়াচংয়ে দুই মেম্বার প্রার্থীর নাম অন্য ইউনিয়নের তালিকায় : প্রতিদ্বন্দ্বিতা অনিশ্চিত

Published: 20. Nov. 2021 | Saturday

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মুরাদপুর ইউনিয়নে দুই মেম্বার প্রার্থীর নাম তাদের নিজের ওয়ার্ড থেকে স্থানাস্তর হয়ে অন্য ওয়ার্ডে তালিকাভুক্ত হয়ে গেছে। অভিযোগ উঠেছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগসাজশে কাজটি করেছে প্রতিদ্বন্দ্বী পক্ষ। ফলে এ দুই মেম্বার প্রার্থীর নির্বাচনে অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এ নিয়ে তাদের কর্মী-সমর্থকরা ভীষণ ক্ষুব্ধ। তারা প্রতিবাদ সভাও হয়েছে।
মাটিকাটা গ্রামের জয়নাল আবেদীন ও ইসলামপুর গ্রামের অধিবাসী সাবেক মেম্বার রুহুল আমিন এবারের নির্বাচনে মুরাদপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতার প্রস্তুতি নিয়েছিলেন; কিন্তু নির্বাচনী তফসিল ঘোষণার পর তারা প্রার্থীতার ফরম পূরণ করতে গিয়ে জানতে পারেন, তাদের ভোট অন্য ওয়ার্ডের ভোটার তালিকায়। তারা হয়ে গেছেন পাশ্র্ববর্তী পৈলারকান্দি ইউনিয়নের শ্রীমঙ্গলকান্দি গ্রামের অধিবাসী। সেখানকার তালিকায় জয়নাল আবেদীনের ভোটার নম্বর ১৪৬০৫৭৬৯৬৮ আর রুহুল আমিনের ভোটার নম্বর ৭৩০৫৮৩৭১৪৩।
এ ব্যাপারে তারা উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করলে তাদেরকে জানান, তারা নিজেরা আবেদন করে তাদের ঠিকানা পরিবর্তন করেছেন। তাদের স্বাক্ষরযুক্ত আবেদনপত্রও দেখানো হয়।
তবে জয়নাল আবেদীন ও রুহুল আমিন দাবি করেছেন, এই আবেদন তারা করেননি। আবেদনপত্রে তাদের যে স্বাক্ষর দেওয়া আছে তা জাল; কিন্তু নির্বাচন অফিস থেকে জানানো হয়, তফসিল ঘোষণার পর এ বিষয়ে তাদের কিছুই করার নেই।
আরও জানানো হয়, আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র যেমন কর ও বিদ্যুৎ বিল পরিশোধের প্রমাণপত্র এমনকি পৈলারকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খানের দেওয়া প্রত্যয়নপত্র পর্যন্ত জমা দেয়া হয়েছে।
এ ব্যাপারে চেয়ারম্যান ফজলুর রহমান খানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, যে প্রত্যয়নপত্র নির্বাচন অফিসে জমা দেওয়া হয়েছে তাতে দেওয়া স্বাক্ষরটি তার নয়। জাল স্বাক্ষর। এ ব্যাপারে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান।
এদিকে জালিয়াতির মাধ্যমে মুরাদপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী জয়নাল আবেদন ও রুহুল আমিনের ভোট স্থানান্তর করার প্রতিবাদে শুক্রবার বিকেলে মাটিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মাটিকাটা গ্রামবাসীর উদ্যোগে সভা অনুষ্ঠিত হয়।
এতে জয়নাল আবেদীন ও রুহুল আমিন অভিযোগ করেন, তাদেরকে নির্বাচন থেকে দূরে রাখতে কে বা কারা তাদের স্বাক্ষর জাল করে ভোটের স্থান পরিবর্তন করেছে।
প্রতিবাদ সভায় গ্রামবাসী এ ধরনের অপকর্ম যারা করেছে তাদেরকে চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে দাবি জানান।
তারা জয়নাল আবেদীন ও রুহুল আমিনকে ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার পদে নির্বাচনে অংশ গ্রহণের ব্যবস্থা করে দেয়ার জন্যেও আহবান জানান।
এলাকার মুরব্বি আফসর উদ্দিনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম পাশা, ইসলামপুর গ্রামের মিজানুর রহমান, খলিল মিয়া, মনু মিয়া, বাবুল মিয়া, আউয়াল মিয়া, মাটিকাটা গ্রামের নূরুল ইসলাম, তাজ মিয়া, দুদু মিয়া, কাবিল মিয়া, মালেক মিয়া, মাটিকাটা নয়াহাটি গ্রামের হামিদ মিয়া, আবিদ মিয়া প্রমুখ।

Share Button
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930