২৭ জানুয়ারি ২০২২

‘বজ্রকণ্ঠ’ নতুন প্রজন্মকে স্বাধীনতার ইতিহাস জানতে প্রেরণা যোগাবে : সেনাপ্রধান

Published: ০৫. ডিসে. ২০২১ | রবিবার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি বলেছেন, মহান মুক্তিযুদ্ধের লক্ষ্য পূরণে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হবে। এ উদ্দেশ্যেই সিলেট সেনানিবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ‘বজ্রকণ্ঠ’ স্থাপন করা হয়েছে। এই ভাস্কর্য নতুন প্রজন্মকে দেশের স্বাধীনতার ইতিহাস জানতে অনুপ্রেরণা যোগাবে।
রবিবার সকালে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তিকে স্মরণীয় করে রাখতে সিলেট সেনানিবাসের মুজিব চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকণ্ঠ’ উদ্বোধন শেষে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।
জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বঙ্গবন্ধু ও সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। স্মরণ করেন মুক্তিযুদ্ধে ও পরবর্তী সময়ে দেশে-বিদেশে শান্তি প্রতিষ্ঠায় সেনাবাহিনীর আত্মোৎসর্গকারী বীর সেনাদের। এছাড়া এই ভাস্কর্য নির্মাণে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে নিজের স্বপ্নের কথাও প্রকাশ করেন।
সেনাবাহিনী প্রধান এই ভাস্কর্য দেখতে আগ্রহী সাধারণ মানুষ যাতে সিলেট সেনানিবাসে প্রবেশ করতে পারেন-সেই ব্যবস্থা রাখার নির্দেশও দেন।
সিলেট সেনানিবাসের এভিনিউ-১৭ এমপি চেক পোস্ট হতে আনুমানিক ২০০ মিটার পূর্বে অবস্থিত গোল চত্বরটির নাম ‘মুজিব চত্বর’। এখানে ‘বজ্রকন্ঠ’ স্থাপন করা হয়েছে, যার ভিত্তি ৬ ফুট ও উচ্চতা ১৫ ফুট। এই দৃষ্টিনন্দন ভাস্কর্যটি সিলেট-তামাবিল বাইপাস সড়ক হতেও দেখা যায়।
উদ্বোধন পর্বে বাংলাদেশ সেনাবাহিনী এ্যাডজুটেন্ট জেনারেল, সেনাকল্যাণ সংস্থার চেয়ারম্যান, সেনাসদর হতে আগত অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা, ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়ার এরিয়া কমান্ডার এবং এসআইএন্ডটি কমান্ড্যান্টসহ সিলেট এরিয়ায় কর্মরত অফিসার, জেসিও ও অন্যান্য পদবীর সেনাসদস্যগণ উপস্থিত ছিলেন।

Share Button
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31