ফুলেল শহর হবে মৌলভীবাজার : স্বপ্নপূরণে দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ

Published: 01. Sep. 2021 | Wednesday

মৌলভীবাজার প্রতিনিধি : পরিচ্ছন্ন শহরের উদাহরণ মৌলভীবাজার। এই শহরের নাগরিকরা নির্মল বাতাসে প্রাণভরে নিশ্বাস নিতে পারেন। শহরের সড়ক বিভাজক আর পৌর জনমিলন কেন্দ্রের প্রবীণ প্রাঙ্গণ নানান প্রজাতির ফুলে ছেয়ে আছে, যা মুগ্ধ করছে সবাইকে। এসবের মধ্য দিয়ে পৌর মেয়র মো ফজলুর রহমানের সৌন্দর্যবোধের কি চমৎকার প্রকাশই না ঘটেছে।
এবার তিনি মৌলভীবাজারকে ফুলেল শহরে রূপান্তরে দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করেছেন। ফুলের স্নিগ্ধনগরীতে রূপ দিতে চান প্রিয় শহরকে । এ লক্ষ্যে মাসব্যাপী ফুলগাছ রোপণের কর্মসূচি গ্রহণ করেছেন।
মঙ্গলবার দুপুরে মেয়র চত্বরের পুকুরপাড়ে ফুলগাছ লাগিয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এসময় পৌরসভার মেয়র, কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারী ছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট নাগরিকরা। এর আগে আলোচনা সভার আয়োজন করা হয়।
পৌর মেয়র মো ফজলুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। উপসহকারী প্রকৌশলী রনধীর রায়ের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও বিএমএর সাবেক সভাপতি ডা এম এ আহাদ এবং বিএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক মো মোসাহিদ আহমদ চুন্নু।
মেয়র জানান, ফুলগাছগুলো পৌরসভা পুকুরের চারপাশ, পৌরপার্ক, জেলা পরিষদ প্রাঙ্গণ, শহিদমিনার এবং ওয়াপদা এলাকাসহ শহরজুড়ে রাস্তার দুইপাশে ও ফাঁকা জায়গায় লাগানো হবে।
তিনি স্বপ্ন দেখেন, মৌলভীবাজার একদিন পরিচ্ছন্ন, সবুজ আর ফুলের শহরে পরিণত হবে।

Share Button
September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

দেশবাংলা