প্রয়োজনের বেশি পণ্য ক্রয় না করার আহ্বান সিলেট চেম্বারের

Published: 04. Apr. 2021 | Sunday

নিজস্ব প্রতিবেদক : দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত এক মতবিনিময় সভায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা অনুসারে ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান ব্যতীত সকল বিপণিবিতান ও ব্যবসা প্রতিষ্ঠান ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
রবিবার দুপুরে সিলেট চেম্বার মিলনায়তনে ব্যবসায়ী নেতৃবৃন্দকে নিয়ে এই মতবনিময় সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতির বক্তব্যে সিলেট চেম্বার সভাপতি আবু তাহের মো শোয়েব ক্রেতা সাধারণকে প্রয়োজনের অতিরিক্ত পণ্য ক্রয় করে বাজারে সংকট সৃষ্টি করা থেকে বিরত থাকার আহবান জানান।
তিনি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী যেসব ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা যাবে সেগুলো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করতে হবে।
মতবিনিময়কালে ব্যবসায়ী নেতৃবৃন্দ সরকারের নির্দেশনাকে সম্মান জানিয়ে করোনা সংক্রমণ রোধে বিপণিবিতানসহ ব্যবসা প্রতিষ্ঠান ৭ দিন সম্পূর্ণরূপে বন্ধ রাখার ব্যাপারে একমত হন।
তারা বলেন, করোনা মহামারীর কারণে গতবছর ও এ বছর ব্যবসায়ীগণ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। গতবছর টানা কয়েকমাস দোকানপাট বন্ধ থাকায় দেউলিয়া হয়ে গেছেন অনেক ব্যবসায়ী। তবুও সরকারের নির্দেশনা মেনে তারা ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে যাচ্ছেন।
ব্যবসায়ী নেতৃবৃন্দ পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর সামনে থাকায় লকডাউন যাতে এক সপ্তাহের বেশি না হয় সেজন্য সরকারের প্রতি অনুরোধ জানান।
তবে যদি অনিবার্য কারণে লকডাউন বাড়াতে হয় তাহলে জেলাভিত্তিক পর্যায়ক্রমে লকডাউন করা ও ব্যবসায়ীদের অতিরিক্ত ক্ষতির হাত থেকে রক্ষায় সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকানপাট খোলা রাখার সুযোগ দিতে তারা অনুরোধ জানান।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সিলেট চেম্বারের জ্যেষ্ঠ সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক ও অভ্যন্তরীণ বাজার সাব কমিটির আহবায়ক মো মামুন কিবরিয়া সুমন, পরিচালক মো আতিক হোসেন, সাবেক সহ সভাপতি মো দিলওয়ার হোসেন, অভ্যন্তরীণ বাজার সাব কমিটির যুগ্ম আহবায়ক আব্দুল হাদী পাবেল, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মো মকন মিয়া, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি মো আব্দুর রহমান রিপন প্রমুখ।

Share Button
April 2021
M T W T F S S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

দেশবাংলা