২৭ জানুয়ারি ২০২২

প্রবাসী আশিক উদ্দিনের সম্পত্তি দখলে মত্ত মামা ও মামাতো ভাইয়েরা

Published: ২২. নভে. ২০২১ | সোমবার

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাজ্য প্রবাসী আশিক উদ্দিন অভিযোগ করেছেন, তার আপন মামা ও মামাতো ভাইয়েরা প্রতারণার মাধ্যমে তার সম্পত্তি দখল করতে তাকে হত্যার চেষ্টা করছে।
সোমবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সিলেটের বিশ্বনাথ উপজেলার কাউপুর গ্রামের মৃত আমিন উদ্দিনের ছেলে আশিক উদ্দিন এ অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, তার দেশের সম্পত্তি দেখাশোনা করতেন তার মামা মৃত করিম বকসের ছেলে আরশ আলী; কিন্তু এই সুযোগে গত ৬ বছরে তিনি তার বিভিন্ন সম্পদ বিক্রি করলেও তাকে কোন টাকা-পয়স দেননি। এ ব্যাপারে মামা এবং মামাতো ভাই নজরুল ইসলাম নিজাম ও গিয়াস উদ্দিনের সঙ্গে যোগাযোগ করলে তারা নানা অজুহাত দেখান। সেইসাথে আস্তে আস্তে তারা তার সমুদয় সম্পত্তি আত্মসাতের ষড়যন্ত্রে লিপ্ত হন। ২০১৫ ও ২০১৯ সালে তার কৃষিজমির ফসল এবং ঘর তৈরির জন্য রাখা ইট, পাথর ও বালু বিক্রি করে তারা প্রায় ২৩ লাখ টাকা আত্মসাত করেন। খবর পেয়ে ২০১৯ সালে তিনি দেশে এলে ৮ ডিসেম্বর তার বাড়ি দখলের উদ্দেশ্যে সদলবলে হামলা চালানো হয়। প্রতিবেশীদের সহযোগিতায় তিনি রক্ষা পান।
আশিক উদ্দিন জানান, সম্পদ রক্ষায় ১৭ ডিসেম্বর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে তিনি বিবিধ মোকদ্দমা (নং ৬৫/২০১৯) দায়ের করেন। এতে তারা আরও ক্ষিপ্ত হয়ে ফের তার বাড়িতে তাকে জিম্মি করে বাড়ি দখল করতে উদ্যত হলে গ্রামবাসী প্রতিরোধে এগিয়ে আসেন। তখন হামলাকারীরা পালিয়ে যেতে বাধ্য হয়। পরে গ্রামবাসী একট সালিশ আহবান করলেও তারা সাড়া দেয়নি। উল্টো তার নিকট ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। পরদিন তার মামাতো ভাই নিজাম উদ্দিনের নেতৃত্বে একদল লাঠিয়াল জোরপূর্বক তাকে তার বাড়ি থেকে বের করে দিয়ে বাড়িটি তাদের দখলে নিয়ে নেয়। এ ব্যপারে তিনি বিশ্বনাথ থানায় মামলা (নং ৫৮৩/২০) দায়ের করেন, বিচারাধীন রয়েছে।
তিনি বলেন, এই চক্রের বিরুদ্ধে তার দায়েরকৃত মামলার স্বাক্ষীদের মারধোর, মাছ চুরি, ধান পোড়ানো ও জায়গা আত্মসাতসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে। অন্যদিকে তারা এক মহিলাকে বাদি বানিয়ে কাল্পনিক তথ্য দিয়ে তার মামলার সাক্ষীদের বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় মামলা (নং-৩০৭/২১ ১২/১০/২০২১) মামলা দায়ের করে।
সংবাদ সম্মেলনে আশিক উদ্দিন উল্লেখ করেন, তাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় তার সাক্ষীদের অযথা হয়রানি ও জব্দ করতে এই চক্র বিভিন্ন সময়ে হামলা ও মিথ্যা অভিযোগে মামলা দায়ের করছে। এরই ধারাবাহিকতায় সাক্ষীদের বিরুদ্ধে বিশ্বনাথ থানায় মাদক মামলা (নং ২১/২৭/১১/২০) দায়ের করে। তাকে প্রাণনাশের হুমকি দিয়েছে। ১৬ নভেম্বর পুলিশ সুপার বরাবরে এই চক্রের বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয়।
বিশ্বনাথ থানা পুলিশ আসামি চক্র দ্বারা প্রভাবিত বলেও তিনি অভিযোগ করেন।
প্রবাসী আশিক উদ্দিন, তার সম্পদ ও জীবন রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীর দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।

Share Button
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31