প্রতিটি জেলায় সপ্তাহব্যাপী সংস্কৃতিমেলা হবে : হবিগঞ্জে সংস্কৃতি প্রতিমন্ত্রীর ঘোষণা

Published: 08. Oct. 2020 | Thursday

হবিগঞ্জ প্রতিনিধি : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, দেশের প্রতিটি জেলায় সপ্তাহব্যাপী সংস্কৃতিমেলার আয়োজন করা হবে। হবিগঞ্জ থেকেই শুরু হবে এই আয়োজন। হবিগঞ্জের মরমী সাধকদের স্মরণে হবিগঞ্জের মেলা হবে।
বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সংস্কৃতিকর্মীদের মাঝে বিশেষ উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী নিশ্চিত করেন, হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির সকল সমস্যার সমাধান করা হবে। পাশাপাশি সাংস্কৃতিক কর্মকাণ্ড বৃদ্ধির জন্য ২০২১ সালের জুন মাস পর্যন্ত শিল্পকলা একাডেমির ননএসি হলভাড়া মওকুফ করা হবে। এই সময়ে যতগুলো সাংস্কৃতিক অনুষ্ঠান হবে সবগুলোতে সরকারের পক্ষ থেকে ভর্তুকি দেয়া হবে।
তিনি আরও বলেন, সারা দেশের শিল্পীদের সম্মানী বৃদ্ধি করা হবে। হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির সামনে জাতির পিতার ম্যুরাল তৈরি করা হবে।
হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক-সার্বিক মর্জিনা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বেসরকারি বিল সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী ও অনিরুদ্ধ কুমার ধর শান্তনু।
অনুষ্ঠানে জেলা সদরের ৬০ জন সংস্কৃতিকর্মীকে নগদ অর্থ উপহার দেওয়া হয়।
প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুকে নিয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ এবং জেলা শিল্পকলা একাডেমির উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

Share Button
October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

দেশবাংলা