পোর্টসমাউথ সিটি প্রতিনিধিদল ও সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

Published: 17. Nov. 2019 | Sunday

যুক্তরাজ্যের পোর্টসমাউথ সিটি কাউন্সিলের ২৮ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি নেতৃবৃন্দের মতবিনিময় সভায় দু পক্ষই পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র প্রসারিত করতে একমত হয়েছে।
রবিবার বিকেলে চেম্বার মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন এসসিসিআইর সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব।
মতবিনিময় সভায় প্রতিনিধিদলের প্রধান পোর্টসমাউথ সিটি কাউন্সিলের লিডার জেরাল্ড ভ্যারনন জ্যাকসন সিবিই বলেন, পোর্টসমাউথে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী বসবাস করেন। এরমধ্যে সিংহভাগই সিলেটের। তারা সেখানকার অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। পোর্টসমাউথ সিটি কাউন্সিল বাংলাদেশের সাথে সম্পর্ক জোরদার করতে, বিশেষ করে সিলেট মহানগরীর সাথে একটি সেতুবন্ধন সৃষ্টি করতে চায়।
এসসিসিআই সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব বলেন, যুক্তরাজ্য বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিতে ব্যাপক অবদান রাখছে। সিলেট বিনিয়োগের জন্য একটি আদর্শ স্থান। এখানে শিক্ষা, আইটি ও পর্যটন খাতে বিনিয়োগের প্রচুর সম্ভাবনা রয়েছে।
তিনি সিলেটে রফতানিমুখী শিল্প স্থাপন ও বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে বিনিয়োগে এগিয়ে আসতে যুক্তরাজ্যের বিনিয়োগকারীদের প্রতি আহবান জানান।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, পোর্টসমাউথ বিশ্ববিদ্যালয়ের ইউওপি গ্লোবাল শাখার পরিচালক ববি মেহতা, পোর্টসমাউথ বাংলাদেশ বিজনেস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রাজা আলী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ের অধ্যাপক ড ইঞ্জিনিয়ার এম ইকবাল, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল সিলেটের প্রধান মধুসূদন চন্দ, ইউকেবেটের এক্সিকিউটিভ ডাইরেক্টর এম এ সায়েম, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির জ্যেষ্ঠ সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ ও প্রতিনিধি দলের সদস্য মাহবুব নূর ম্যাব্স।

Share Button
October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

দেশবাংলা