NEWSHEAD

‘নৌকা’য় ভোট দিয়ে উন্নয়নধারা অব্যাহত রাখলে বাংলাদেশ সবচেয়ে উন্নত দেশ হবে

Published: 22. Dec. 2018 | Saturday

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নৌকা’য় ভোট দিয়ে উন্নয়নধারা অব্যাহত রাখলে বাংলাদেশ ২০২১ সালে মধ্যম আয়ের দেশ, ২০৪১ সালে সমৃদ্ধ দেশ এবং ২১০০ সালে বিশ্বের সবচেয়ে উন্নত দেশ হবে।
শনিবার বিকেলে সিলেট মহানগরীতে সরকারি আলিয়া মাদরাসা ময়দানে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিশাল নির্বাচনী সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বছরে বাংলাদেশকে স্বপ্লোন্নত দেশে উন্নীত করেছিলেন; কিন্তু বিএনপি-জামায়াত জোট দেশকে ভিক্ষুকের দেশে পরিণত করেছিল-জাতির মানসম্মান ভুলুণ্ঠিত করেছিল।
তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বজুড়ে উন্নয়নের রোল মডেল। সিলেট সহ দেশের বিভিন্ন এলাকায় বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে। এগুলোতে বিনিয়োগে বিশেষ সুবিধা দেয়া হবে প্রবাসীদের। দেশের প্রত্যন্ত এলাকায় জ্বলছে বিদ্যুতবাতি। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া হয়েছে স্বাস্থ্যসেবা। সাড়ে ৫শর বেশি মসজিদ নির্মাণ করা হচ্ছে। কওমি মাদরাসার দাওরাই হাদিসকে মর্যাদা দেয়া হয়েছে মাস্টার্সের। চা শ্রমিকদের কল্যাণেও অনেক পদক্ষেপ নেয়া হয়েছে।
প্রধানমন্ত্রী ওসমানী বিমান বন্দরকে আন্তর্জাতিক করা, বিভাগীয় স্টেডিয়ামকে আন্তর্জাতিক ভেন্যুতে উন্নীত করা ও সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার করার কথা উল্লেখ করে বলেন, আগামীতে সিলেট বিভাগের প্রতিটি জেলায় একটি করে সরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।
তিনি তরুণদের জন্যে উচ্চতর শিক্ষা, প্রশিক্ষণ ও আত্মকর্মসংস্থান নিশ্চিত করার এবং হাওর উন্নয়নের উপর গুরুত্ব আরোপ করেন।
জনসভায় সভাপতিত্ব করেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান। দলের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ সহ সিলেটের ৬টি আসনের মহাজোট প্রার্থীরা।
আওয়ামী লীগ সভাপতি পরে সিলেট বিভাগের ১৯টি আসনের প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে এবং ‘নৌকা’কে মানুষের বন্ধু আখ্যায়িত করে সবার জন্যে ভোট চান।
প্রধানমন্ত্রী সকাল সাড়ে ১০টায় সিলেট পৌঁছেন। ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে দলীয় নেতৃবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তারা তাকে স্বাগত জানান। মহানগরীতে এসে তিনি হযরত শাহজালাল রহমতুল্লাহি আলাইহি, হযরত শাহপরান রহমতুল্লাহি আলাইহি ও হযরত গাজী বোরহান উদ্দির রহমতুল্লাহি আলাইহির মাজার জিয়ারত করেন।

Share Button
November 2019
M T W T F S S
« Oct    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

দেশবাংলা