NEWSHEAD

নিউইয়র্কে নাইন-ইলেভেনের ভয়াল মুহূর্তকে স্মরণ করলেন বাংলাদেশী আমেরিকানরা

Published: 19. Sep. 2016 | Monday

ইউএসএনিউজ অনলাইন.কম, নিউইয়র্ক : অশ্রুসিক্ত নয়নে দুঃসহ সেই নাইন-ইলেভেনের ভয়াল মুহূর্তকে স্মরণ করলেন বাংলাদেশী আমেরিকানরা। এ উপলক্ষে বিভিন্ন স্থানে স্মরণসভা সহ নানা কর্মসূচি পালন করা হয়।
ব্রঙ্কসের স্টারলিং বাংলাবাজার এভিনিউতে আয়োজন করা হয় দোয়া মাহফিল ও স্মরণসভার। নিহত সেইসব মানুষের স্মৃতিকে স্মরণ করে মোমবাতি প্রজ্জ্বলন সহ পালন করা হয় নীরবতা। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীর অংশগ্রহণে এ অনুষ্ঠানে দোয়া-মোনাজাত পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। পবিত্র গীতা থেকে পাঠ করেন রতন কুমার চক্রবর্তী।
ব্রঙ্কস বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে স্মরণসভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট আইনজীবী মো এন মজুমদারের সভাপতিত্বে ও ব্রঙ্কস বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি এন ইসলাম মামুনের পরিচালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মামুন’স টিউটোরিয়ালের প্রিন্সিপাল শেখ আল মামুন, ডাইরেক্টর ডা নাহিদ খান, বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সেক্রেটারি নজরুল হক, ডাইরেক্টর সাখাওয়াত আলী, এসেম্বলিম্যান হোজে রিভেরা, ডিস্ট্রিক্ট লিডার ক্যান অগাটা, ড ডায়না নেভারসন, বিল হোসেন তুষার, আকসাদ আলী, আলেদা ফেরেজ ও কমিউনিটি এক্টিভিস্ট মির্জা মামুন সহ বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে নিউইয়র্ক এসেম্বলি ডিস্ট্রিক্ট ৮৭ এর জুডিশিয়াল ডেলিগেট ও বাংলাদেশী আমেরিকান উইম্যান অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রেক্সোনা মজুমদার, বাংলাদেশ কমিউনিটি অব নর্থ ব্রঙ্কসের সাধারণ সম্পাদক মনজুর হোসেন চৌধুরী জগলুল, প্রচার সম্পাদক বোরহান উদ্দিন, ব্রঙ্কস বাংলাদেশ অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট মোজাফর হোসেন, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, ব্রঙ্কস বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক নূর উদ্দিন, কমিউনিটি এক্টিভিস্ট আলমাস আলী, আক্তারুজ্জামান হ্যাপি, লোকমান হোসেন লুকু, কাজী অদুদ আহমেদ, প্রিন্স, শাহ মাসুদ, আমিনুর রহমান, ফারজানা আক্তার, মো আবু হেগেল, রণেন্দ্র তালুকদার পিঙ্কু ও ফরিদ উদ্দিন ভূঁইয়া সহ বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ও নানা শ্রেণিপেশার বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন।
নিউইয়র্কের টুইন টাওয়ারে ২০০১ সালের ১১ই সেপ্টেম্বরে সন্ত্রাসী হামলা সংঘটিত হয়। এতে নিহত ২৭৫৩ জনের মধ্যে ৬ জন বাংলাদেশীও ছিলেন।

Share Button
December 2019
M T W T F S S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

দেশবাংলা