নবীগঞ্জ-রুদ্রগ্রাম সড়ক উদ্বোধনের আগেই বেহাল অবস্থায়

Published: 10. Aug. 2020 | Monday

উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার নবীগঞ্জ-রুদ্রগ্রাম সড়কের সংস্কার কাজ নির্ধারিত সময়ের ৬ মাস পর সম্পন্ন হলেও উদ্বোধনের আগেই বেহাল অবস্থায় চলে গেছে। ভেঙে গেছে অনেক জায়গায়। এখানে ওখানে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। এলাকাবাসীর অভিযোগ, সংস্কার কাজে ব্যাপক অনিয়মের কারণেই এমন দশা হয়েছে।
নবীগঞ্জ উপজেলা এলজিইডির সূত্রে জানা যায়, ২০১৮ সালের শেষের দিকে নবীগঞ্জ-রুদ্রগ্রাম সড়কের প্রায় সাড়ে ১০ কিলোমিটার অংশ জুড়ে ৮ কোটি ৫১ লাখ টাকা ব্যয়ে সংস্কার কাজের দরপত্র আহ্বান করা হয়। এতে কাজটি পায় হবিগঞ্জের ঠিকাদার মিজানুর রহমান শামীমের প্রতিষ্ঠান মের্সাস হাসান বিল্ডার্স। কার্যাদেশ পাওয়ার পর ২০১৮ সালের ৩০ নভেম্বর থেকে প্রতিষ্ঠানটি সংস্কার কাজ শুরু করে।
সংস্কার কাজ ধীর গতিতে কাজ চলতে থাকায় ২০১৯ সালের ৩০ জুলাই সময়সীমা পার হয়ে যায়; কিন্তু কাজ সম্পন্ন করা হয় না। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। তখন দ্রুত কাজ সম্পন্ন করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে চিঠি দেয় এলজিইডি অফিস। এরপরও কাজ শেষ করতে আরো ৬ মাস লাগে।
সংস্কার কাজ শেষে সড়কটি এখন উদ্বোধনের অপেক্ষায়; কিন্তু এর মধ্যেই মরণ ফাঁদে পরিণত হয়ে গেছে। ধসে গেছে নাদামপুর মাদরাসা পয়েন্টে। কার্পেটিং উঠে গেছে নাদামপুর স্কুল, বাউসা পয়েন্ট, বাউসা মাদরাসা পয়েন্ট, রিফাতপুর ও বাউসা বাজারসহ অনেক জায়গায়। এছাড়া বড় বড় গর্তেরও সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে, নবীগঞ্জ উপজেলা এলজিইডির প্রকৌশলী সাব্বীর আহমেদ জানান, নবীগঞ্জ-রুদ্রগ্রাম সড়কটি একটি জনগুরুত্বপূর্ণ সড়ক। পাহাড়ি ঢলে সড়কের ভেঙ্গে যাওয়া অংশ সংস্কার করে দেওয়ার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে চিঠি পাঠানো হয়েছে।

Share Button
September 2020
M T W T F S S
« Aug    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

দেশবাংলা