দ্রুত পাথর সরবরাহ নিশ্চিত করার দাবি সিলেটের বিভিন্ন ঠিকাদার কল্যাণ সমিতির

Published: 12. Aug. 2020 | Wednesday

নিজস্ব প্রতিবেদক : সিলেটের বিভিন্ন ঠিকাদার কল্যাণ সমিতির নেতৃবৃন্দ বলেছেন, গুণগত মানসম্পন্ন পাথর সরবরাহ স্বাভাবিক না থাকায় সরকারি উন্নয়ন কাজ প্রায় স্থবির হয়ে পড়েছে। কেবল সিলেট জেলাতেই আটকে আছে প্রায় হাজার কোটি টাকার কাজ। এতে ঠিকাদাররা প্রচুর আর্থিক ক্ষতির সম্মুখিন হয়ে পড়েছেন।
বুধবার দুপুরে সিলেট মহানগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ কথা বলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সিলেট শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ঠিকাদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এ টি এম হাসান জেবুল।
তিনি বলেন, বর্তমান বৈশ্বিক সংকটেও তারা সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কার্যক্রম স্বাভাবিক রাখতে প্রতিশ্রুতিবদ্ধ; কিন্তু গুণগত মানসম্পন্ন পাথর সরবরাহ স্বাভাবিক না থাকায় তা সম্ভব হচ্ছেনা। সব উপকরণ থাকার পরও কেবলমাত্র পাথরের অভাবে নির্মাণ কাজ শেষ করা যাচ্ছেনা নির্ধারিত সময়ে। অন্যদিকে প্রকল্প এলাকায় থাকা রড, সিমেন্ট, ইট ও বালিসহ অন্যান্য সামগ্রী নষ্ট হচ্ছে।
তিনি জানান, সরবরাহ না থাকায় এখন দ্বিগুণ মূল্যেও পাথর পাওয়া যাচ্ছেনা। তাই জরিমানা না করে বাস্তবতার আলোকে কাজ সমাপ্তের সময়সীমা বাড়াতে হবে।
তিনি বলেন, সিপিটিইউর অসম আইনের কারণে অনেক ঠিকাদার বেকার হয়ে পড়েছেন। অন্যদিকে বড় বড় ঠিকাদার কেবলমাত্র লাইসেন্স ভাড়া দিয়ে হাতিয়ে নিচ্ছেন শত শত কোটি টাকা। তাই সমতার ভিত্তিতে যোগ্যতা অনুসারে কাজ পাওয়ার বিষয়টি নিশ্চিত করতে হবে।
সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, সড়ক ও জনপথ বিভাগ ঠিকাদার কল্যাণ সমিতি সিলেটের সভাপতি ফয়জুল আনোয়ার আলাউর। এছাড়া বিভিন্ন ঠিকাদার সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Share Button
September 2020
M T W T F S S
« Aug    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

দেশবাংলা