JUST NEWS
MOBILE COURT OPERATION IN SYLHET TO PREVENT FRAUD AND HUMAN TRAFFICKING BY UNREGISTERED TRAVEL AGENCIES
সংবাদ সংক্ষেপ
লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত গোলাপগঞ্জ উপজেলার কাওছারাবাদ কলেজে নবীন বরণ অনুষ্ঠিত ইসলাম জীবনের সর্বক্ষেত্রে সর্বযুগে আধুনিক : সিলেটে তাফসির মাহফিলে অভিমত ‘একজন মিছবাহ জামাল ও তার মিডিয়া জীবন’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান নবীগঞ্জ গোবিন্দ জিউড় আখড়ায় বার্ষিক কীর্তন উৎসব অধিবাসে শুরু ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকের ৫৫ লাখ টাকার চেক হস্তান্তর শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতা আজ অনিবন্ধিত ট্রাভেল এজেন্সির প্রতারণা ও মানবপাচার রোধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান সম্মিলিত নাট্য পরিষদের বর্ণমালার মিছিলে সিলেটে অমর একুশের মাসকে বরণ স্বরূপ চন্দ্র সরকারি উচ্চবিদ্যালয়ের শতবর্ষ পূর্তি বাস্তবায়ন কমিটির সভা সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে নবীন বরণ অনুষ্ঠিত শান্তিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন বিষয়ে অবহিতকরণ সভা হবিগঞ্জে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হবিগঞ্জ জেলা পরিষদ সদস্য ওসমানের বরাদ্দ থেকে শীতবস্ত্র বিতরণ বানিয়াচংয়ে এক নৌ পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা || ঘাতক গ্রেফতার পুরুষদের সঙ্গে তাল মিলিয়ে নারীরাও গুরুত্বপূর্ণ নেতৃত্ব দিচ্ছেন : বিভাগীয় কমিশনার

দুর্গাপূজায় সরকারি ছুটি বাড়ানোর দাবি পূজা উদযাপন পরিষদের

  • শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার বার্ষিক প্রতিনিধি সভায় শারদীয় দুর্গোৎসবের সরকারি ছুটি বাড়ানোর দাবি জানানো হয়েছে।
শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শুক্রবার সকালে মহানগরীর চৌহাট্টায় ভোলাগিরি আশ্রমে এই প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন সংগঠনের মহানগর ভারপ্রাপ্ত সভাপতি সুব্রত দেব। সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য বিরাজ মাধব চক্রবর্তী মানস। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা। অতিথি ছিলেন স্বাস্থ্য বিভাগের সাবেক পরিচালক ডা বনদ্বীপ লাল দাস ও মহানগর শাখার প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য। পবিত্র গীতা পাঠ করেন বিপ্লব চক্রবর্তী। শোক প্রস্তাব পাঠ করেন ধনঞ্জয় দাস ধনু। স্বাগত বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য। সাংগঠনিক প্রস্তাবনা পাঠ করেন মহানগর যুগ্ম সম্পাদক চন্দন দাস। আরো বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ বিজিত চৌধুরী, পূজা পরিষদের জেলা ও মহানগর নেতা সুবল চন্দ্র পাল, শৈলেস কর, রাজনীতিবিদ তপন মিত্র, প্রদীপ কুমার দেব, চন্দন সাহা, অধ্যাপক শংকর চৌধুরী, নিশিকান্ত পাল, অধ্যাপক বিজয় কৃষ্ণ রায়, অ্যাডভোকেট বিজয় কুমার দেব বুলু, মানিক লাল দে, প্রীতি রঞ্জন তালুকদার, রিংকু চক্রবর্তী, মুন্না দত্ত ও রাজীব কুমার দেব। বিভিন্ন উপজেলা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সুভাষ পাল, সত্যেন্দ্র কুমার পাল কানু, মনমোহন দেবনাথ, জয়ন্ত আচার্য্য, বিজন নাথ, শংকর চন্দ্র নাথ, ভজন লাল দাস, সনৎ কুমার দাস, অজয় দে, অনুপ কুমার দে, বিপ্লব চক্রবর্তী প্রমুখ।
বক্তারা বলেন, শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব। এই উৎসব বাঙালি সংস্কৃতির সাথে আবহমান কাল থেকে মিশে আসছে। সমাজে শান্তি, শৃঙ্খলা ও মূল্যবোধ প্রতিষ্ঠায় এ সময় দেবী দুর্গার কাছে প্রার্থনা করা হয়।
তারা দুর্গাপূজার ছুটি বৃদ্ধির দাবি জানিয়ে আশা প্রকাশ করেন, এ ব্যাপারে সরকার তার সর্বোচ্চ আন্তরিকতা প্রদর্শন করবে।
প্রতিনিধি সভায় ধর্মীয় ভাবগাম্বীর্য, সাত্ত্বিকতা ও শৃঙ্খলা বজায় রেখে চলার জন্য সকল পূজা কমিটির প্রতি অনুরোধ জানানো হয়।
একই সাথে স্থানীয় প্রশাসন, রাজনৈতিক দল ও জনপ্রতিনিধি সহ সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করা হয়।
এছাড়া প্রতিটি পূজামণ্ডপের করণীয় এবং সিলেট সিটি কর্পোরেশন, স্থানীয় প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময়ের জন্য বেশ কিছু প্রস্তাবনা চূড়ান্ত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest