৬ ডিসেম্বর ২০২১

দুদিনব্যাপী বাংলাদেশ ইয়ুথ ইন্টারনেট গভর্নেন্স ফোরাম শুক্রবার থেকে

Published: ২৯. জুলা. ২০২১ | বৃহস্পতিবার

শুক্রবার ও শনিবার বাংলাদেশ ইয়ুথ ইন্টারনেট গভর্নেন্স ফোরাম অনুষ্ঠিত হতে যাচ্ছে।
কোভিড-১৯ মহামারি ও লকডাউনের কারণে ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে প্রতিদিন বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ফোরাম অনুষ্ঠিত হবে।
জাতিসংঘের ইন্টারনেট গভর্নেন্স বিষয়ক কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাবার লক্ষ্যে বাংলাদেশ ইন্টারনেট গভর্নেন্স ফোরাম প্রতিষ্ঠিত হয়েছে, যা বাংলাদেশ ইন্টারনেট গভর্নেন্স ফোরাম-বিআইজিএফের একটি উদ্যোগ।
এই ফোরাম একটি বহুমাত্রিক অংশীজন, যুব ও যুব নারীদের নেতৃত্বাধীন প্ল্যাটফর্ম যা বাংলাদেশে ইন্টারনেট গভর্নেন্স নিয়ে কাজ করছে।
প্রযুক্তি ও ইন্টারনেট গভর্নেন্স সংশ্লিষ্ট বিশেষজ্ঞ ব্যক্তিরা এই কর্মসূচিতে ইয়ুথ আইজিএফ বাংলাদশ ইনফ্লুয়েন্সার হান্ট, ইয়ুথ এ্যামবাসেডর প্রোগ্রাম, ইয়ুথ ইন্টারনেট গভর্নেন্স, মানবতার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম, বাংলাদেশে কোভিড-১৯ এর প্রেক্ষাপটে শিশু ও কিশোরদের ইন্টারনেটের প্রতি আসক্তি, এর প্রভাব, ক্ষতিকর দিক ও উত্তরণের উপায়, যুব উদ্যোক্তা তৈরি, ডোমেন নাম নিবন্ধন প্রক্রিয়া ও সুরক্ষা, যুবদের ক্ষমতায়ন, বিগ ডেটা ও আইওটি, সাইবার ভ্যালু-সিস্টেম, ম্যালপ্র্যাকটিস, ওটিটি, ডিজিটাল কন্টেন্ট ও মনিটাইজেশন, স্থানীয় ও আঞ্চলিক ইন্টারনেট গভর্নেন্সে অংশগ্রহণ, যুবদের জন্য সরকারি সুযোগ, প্রশিক্ষণ ও অনুদান ইত্যাদি নিয়ে আলোচনা করবেন।
সরকার, নাগরিক সমাজ, বেসরকারি প্রযুক্তি সংশ্লিষ্ট ব্যক্তি, একাডেমিয়া, যুব ও গণমাধ্যম থেকে প্রতিনিধিবৃন্দ জুম প্ল্যাটফর্ম ফোরামে অংশগ্রহণ করবেন।-সংবাদ বিজ্ঞপ্তি

Share Button
December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031