JUST NEWS
A TWO-DAY LONG BANGLADESH CULTURAL FESTIVAL HAS STARTED IN SYLHET UNDER THE INITIATIVE OF SHILPAKALA ACADEMY
সংবাদ সংক্ষেপ
সিলেটে কর্মসম্পাদন ব্যবস্থাপনা ও শুদ্ধাচার কৌশল নিয়ে মন্ত্রীপরিষদ সচিবের আলোচনা সুনামগঞ্জ জেলা যুবলীগ আহবায়ক চপলকে কারণ দর্শানোর নোটিশ জকিগঞ্জ ও কানাইঘাটে চেয়ারম্যান ও মেম্বারদের সঙ্গে নাসিরের মতবিনিময় মাধবপুরে সার ও কীটনাশক দোকানে অভিযানে জরিমানা আদায় বিশ্বম্ভরপুরে বিনাধানের প্রচার ও সম্প্রসারণে মাঠ দিবস অনুষ্ঠিত পোয়েটসপিডিয়া বাংলার কমিটি গঠন : নেতৃত্বে ৪ দেশের বাঙালি সিলেটে বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিলেট মহানগর বিএনপির ওয়ার্ড সম্মেলন শুরু হচ্ছে শুক্রবার থেকে হযরত শাহ পরাণের ৩ দিনব্যাপী বার্ষিক ওরস শনিবার থেকে প্রধানমন্ত্রীর জন্মদিনে মহানগর মৎস্যজীবী লীগের আলোচনা সভা শেখ হাসিনার জন্মদিন উদযাপন করলো ২৩ নম্বর ওয়ার্ড আ লীগ শেখ হাসিনার জন্মদিনে দক্ষিণ সুরমা উপজেলা আ লীগের দোয়া প্রবাসী সাত ব্যবসায়ীকে গ্রেফতারে জালালাবাদ এসোসিয়েশন উদ্বিগ্ন সিলেটে আজ থেকে দুদিনব্যাপী বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিনে সিলেট ছিল উৎসবমুখর সিলেটে টিলা কাটার অপরাধে দুই জনের ১৫ দিনের কারাদণ্ড

দিনাজপুরে করোনা পরিস্থিতি : রিপোর্ট পাওয়ার আগেই সুস্থ আগেই মৃত্যু

  • মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

তনুজ শারমিন তনু, দিনাজপুর : দিনাজপুরে নমুনা পরীক্ষার রিপোর্ট আসার আগেই কেউ সুস্থ হয়ে উঠছেন আবার কেউ মারা যাচ্ছেন।
অন্যদিকে করোনা পরীক্ষার জন্যে নমুনা দিতে এসে নাম, ঠিকানা ও মোবাইল নম্বর ভুল হওয়ায় বিপাকে পড়ছে স্বাস্থ্য বিভাগ। ল্যাবে নমুনার জট ও দায়িত্বপ্রাপ্তদের উদাসিনতার কারণে এমন ঘটছে বলে বিশিষ্টজনেরা অভিযোগ করেছেন।
করোনায় আক্রান্ত হয়ে গত ২৩ জুন মারা যান দিনাজপুর শহরের গোলকুঠি এলাকার গুড্ডু (৪৫)। কয়েকদিন ধরে সর্দি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। ২০ জুন তার নমুনা দেওয়া হয় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ল্যাবে; কিন্তু রিপোর্ট আসার আগেই তিনি মারা যান। পরিবার থেকে জানানো হয়, হৃদরোগে তিনি গেছেন। ফলে স্বাভাবিকভাবেই তার নামাজে জানাজা ও দাফন কার্য সম্পন্ন হয়। এতে অংশ নেন ৫ শতাধিক মানুষ। অথচ ২৭ জুন তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।
সিভিল সার্জনের দেওয়া তথ্য অনুযায়ী, সাংবাদিকরা গুড্ডুর করোনায় মারা যাওয়ার খবর পরিবেশন করেন; কিন্তু প্রতিবাদ জানায় তার আত্মীয়স্বজন ও এলাকাবাসী। তাদের দাবি, গুড্ডুর মৃত্যুর আগেই রিপোর্ট আসে। আর তা করোনা নেগেটিভ। তাদের আরো দাবি, করোনা পজিটিভ রিপোর্টটি শহরের মুন্সিপাড়া এলাকার ভুট্টু নামের একজনের এবং তিনি মারা গেছেন; কিন্তু স্থানীয় পৌর কাউন্সিলর খোঁজ নিয়ে দেখেন, মুন্সিপাড়ায় ভুট্টু নামের ব্যক্তি জীবিত। করোনা আক্রান্তও নন।
আরো জানা গেছে, গুড্ডুর নমুনা পরীক্ষা করার সময় যে মোবাইল নম্বর দেওয়া হয়েছিল, তাও তাৎক্ষণিক বন্ধ পাওয়া যায়। তবে ২৮ জুন স্বাস্থ্য বিভাগ আবারও এই নম্বরে ফোন দিলে ধরেন মৃত গুড্ডুর স্ত্রী। তাই সোমবার দুপুর ১২টায় প্রশাসন গুড্ডুর বাড়ি লকডাউন করে।
করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা আব্দুল কুদ্দুস জানিয়েছেন, মৃত ব্যক্তির বাড়িটি চিহ্নিত করতে দেরি হওয়ায় লকডাউন করতেও দেরি হলেছে।
কেবল গুড্ডু নয়। দিনাজপুরে করোনায় যাদের মৃত্যু হয়েছে তাদের অধিকাংশের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে মৃত্যুর পর। আবার অনেকেই সুস্থ হওয়ার পর রিপোর্ট পেয়েছেন পজিটিভ। ইতোমধ্যে অনেকেই তাদের সংস্পর্শে চলে এসেছেন।
খানসামা উপজেলায় সাংবাদিক ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি আওয়ামী লীগ নেতা ধীমান দাস। নমুনা দেওয়ার ১৭ দিন পর তার রিপোর্ট এসেছে করোনা পজিটিভ। অথচ তিনি এখন সুস্থ বলে দাবি করেছেন।
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ল্যাবে প্রায় দেড় হাজার নমুনা জমা হয়ে আছে। এখানে দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলার মানুষের করোনা পরীক্ষা হয়। ফলে সংশ্লিষ্টদের হিমসিম খেতে হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest