২৭ জানুয়ারি ২০২২

দক্ষিণ সুরমায় ইউপি নির্বাচন : মহানগর পুলিশের নির্দেশনা

Published: ২৬. নভে. ২০২১ | শুক্রবার

ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে সিলেট মহানগর এলাকায় দক্ষিণ সুরমা উপজেলার আওতাধীন সিলাম, লালাবাজার, জালালপুর, মোগলাবাজার ও দাউদপুর ইউনিয়নে টানা ৩ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।
সিলেট মহানগর পুলিশের (এসএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৮ নভেম্বর এই ৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশনা অনুযায়ী ২৬ নভেম্বর রাত ১২টা হতে ভোট গ্রহণের পরের দিন অর্থাৎ ২৯ নভেম্বর রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।
একই নির্দেশনা অনুসারে এই নির্বাচনী এলাকায় ২৭ নভেম্বর রাত ১২টা হতে ভোট গ্রহণের দিন অর্থাৎ ২৮ নভেম্বর রাত ১২টা পর্যন্ত ট্যাক্সিক্যাব, বেবিট্যাক্সি/ অটোরিকশা, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পু, লঞ্চ, ইজিবাইক, ইঞ্জিনবোট এবং স্পিটবোট চলাচলও বন্ধ থাকবে।
তবে ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান চলাচল করতে পারবে।
এছাড়াও ২৫ নভেম্বর রাত ১২টা হতে ১ ডিসেম্ব রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
তবে নির্বাচনে প্রার্থী, আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং নির্বাচনী এজেন্টদের ক্ষেত্রে এই নির্দেশ প্রযোজ্য হবে না।
জরুরি কাজে ব্যবহৃত যানবাহন যেমন এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্যে উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।
তবে পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত স্টিকার ব্যবহার করতে হবে।

Share Button
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31