মোগলাবাজারে সীরাতুন্নবী মহাসম্মেলন অনুষ্ঠিত

Published: 18. Jan. 2021 | Monday

দক্ষিণ সুরমা প্রতিনিধি : সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার সীরাতুন্নবী (সা) বাস্তবায়ন কমিটির উদ্যোগে সীরাতুন্নবী (সা) সম্মেলন রবিবার দুপুর ২টা থেকে মধ্যরাত পর্যন্ত মোগলাবাজার রেবতী রমন সরকারী দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।
জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা সিলেটের মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহান ও সীরাতুন্নবী (সা) বাস্তবায়ন কমিটির সভাপতি মাওলানা আজির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত দুই পর্বের সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, মুফাসসিরে কোরআন মাওলানা নজরুল ইসলাম কাসেমী ঢাকা।
সীরাতুন্নবী (সা) বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম লকুজ, মাওলানা আবুল কালাম, মুফতি আহমদ জাকারিয়া ও মুনাইম আহমদের যৌথ উপস্থাপনায় সম্মেলনে আলোচনা করেন, জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা মাদরাসার শায়খুল হাদিস, আল্লামা শায়খ নজির আহমদ, জামেয়া রেঙ্গার জ্যেষ্ঠ মুহাদ্দিস হাফিজ মাওলানা ফখরুল ইসলাম, ঢাকা লালবাগ মাদরাসার মুহাদ্দিস মাওলানা মুফতি সাখাওয়াত হোসাইন রাজী, বারইগ্রাম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শায়খ নূরুল ইসলাম পীর সাহেব, মুফাসসিরে কুরআন মাওলানা মুফতি রাফী বিন মনি, মাওলানা মুফতি কেফায়েত উল্লাহ আল-মাহদী, মাওলানা শামছুল ইসলাম, জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার শিক্ষা-সচিব ও জ্যেষ্ঠ মুহাদ্দিস আল্লামা মুফতি গোলাম মোস্তফা, জ্যেষ্ঠ মুহাদ্দিস মাওলানা এজাজ আহমদ, মাওলানা ইকবাল বিন হাশীম ও মাওলানা জমশেদ আলী কাসেমী।
সীরাতুন্নবী (সা) সম্মেলনে বক্তারা বলেন, মানব জাতিকে মহান আল্লাহ রাব্বুল আলামিন এই দুনিয়াতে প্রেরণ করেছেন তার ইবাদত ও বন্দেগী করার জন্য। তাই মানুষের কাজই হচ্ছে তার খালিক ও মালিক মহান আল্লাহ রাব্বুল আলামিনের ইবাদত করা। মানুষ কিভাবে আল্লাহর ইবাদত করবে সেই পথ ও পদ্ধতি আল্লাহ মহানবী হযরত মুহাম্মদ (সা) এর মাধ্যমে শিক্ষা দান করেছেন।

Share Button
March 2021
M T W T F S S
« Feb    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

দেশবাংলা