NATIONAL
Prime Minister Sheikh Hasina's visit to China has elevated bilateral relations to a comprehensive strategic cooperative partnership : Chinese media || প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফর দুদেশের দ্বিপক্ষীয় সম্পর্ককে একটি ব্যাপক কৌশলগত সহযোগিতামূলক অংশীদারিত্বে উন্নীত করেছে : চীনের বিভিন্ন গণমাধ্যম
সংবাদ সংক্ষেপ
মাদকের ভয়াল গ্রাস থেকে সন্তানদেরকে বাঁচাতে হবে : বিভাগীয় কমিশনার কোটা সংস্কার দাবিতে সুনামগঞ্জে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান ব্রিটেনের কার্ডিফে বার্মিংহামে বাংলাদেশ হাইকমিশনের কনস্যুলার সার্ভিস প্রদান শাল্লায় বন্যা পরবর্তী পরিস্থিতি || উপজেলাজুড়ে জ্বরের প্রকোপ সিলেট জেলা ও মহানগর পুলিশের অভিযানে একদিনে দেড় হাজার বস্তা ভারতীয় চিনি আটক দক্ষিণ সুরমাসহ সিলেটের বিভিন্ন এলাকায় সড়কে ও পরীক্ষাকেন্দ্রে এখনও পানি সুনামগঞ্জে সংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় মৌলভীবাজারে ইউপি উপনির্বাচন ২৭ জুলাই || প্রতীক বরাদ্দ || ভোটগ্রহণ ইভিএমে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫ কার্টন সিগারেট ও ৮ কেজি জর্দা আটক সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের পক্ষ থেকে দক্ষিণ সুরমায় ত্রাণ বিতরণ শ্রীমঙ্গলে প্রতিপক্ষের হামলায় বার কাউন্সিলের পরীক্ষার্থী নিহত প্রবাসীরা দুর্যোগে-ক্রান্তিকালে দেশের মানুষের পাশে থাকেন : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ মৌলভীবাজারে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত || বিশেষ সম্মাননা প্রদান প্রবাসীরা দেশের অর্থনীতির অন্যতম চাবিকাঠি : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী সুশাসন নিশ্চিত করতে নতুন নতুন উদ্যোগ গ্রহণ করবেন সিলেটের নবাগত পুলিশ সুপার

তারাপুর দখল মামলায় রাগীব আলীর ১৪ বছর ও অন্যদের ১৬ বছর করে কারাদণ্ড

  • বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : প্রতারণার মাধ্যমে সিলেটের তারাপুর চা-বাগানের ভূমি আত্মসাতের মামলায় রাগীব আলীর ১৪ বছরের কারাদণ্ড হয়েছে। এছাড়া তার ছেলে আব্দুল হাই, মেয়ে রোজিনা কাদির, জামাতা আব্দুল কাদির ও নিকট আত্মীয় দেওয়ান মোস্তাক মজিদের কারাদণ্ড হয়েছে ১৬ বছর করে। তবে অন্য আসামি পঙ্কজ কুমার গুপ্তকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
বৃহস্পবিার দুপুরে সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন।
এর আগে কড়া নিরাপত্তায় রাগীব আলী ও আব্দুল হাইকে আদালতে হাজির করা হয়। জামিনে থাকা আসামি দেওয়ান মোস্তাক মজিদ এবং তারাপুর চা বাগানের সেবায়েত পঙ্কজ কুমার গুপ্তও উপস্থিত ছিলেন। অন্য দুই আসামি রোজিনা কাদির ও আব্দুল কাদির পলাতক রয়েছেন।
বিচারক বাংলাদেশ দণ্ডবিধির ৪৬৭ ও ৪৬৮ ধারায় রাগীব আলীকে ৬ বছর করে এবং ৪২০ ও ৪৭১ ধারায় এক বছর করে কারাদণ্ড দিয়েছেন।
এছাড়া একই ধারায় আব্দুল হাই, রোজিনা কাদির, আব্দুল কাদির ও দেওয়ান মোস্তাক মজিদকে ১৬ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। একই সাথে রাগীব আলী সহ দণ্ডপ্রাপ্ত সকল আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দেয়া হয়েছে।
১৯৯০ সালে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে দণ্ডপ্রাপ্ত আসমিরা হাজার কোটি টাকা মূল্যের তারাপুর চা-বাগানের ৪২২ দশমিক ৯৬ একর দেবোত্তর সম্পত্তি দখল করে নেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest