ঢাকার পরে সিলেটই হচ্ছে খেলাধুলার সবচেয়ে সুযোগ-সুবিধা সম্বলিত জায়গা

Published: 23. Jan. 2021 | Saturday

নিজস্ব প্রতিবেদক : পররাষ্ট্র মন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড এ কে আব্দুল মোমেন বলেছেন, সিলেটে অনেক খেলার মাঠ ছিলো; কিন্তু এখন নেই। যা আছে তা পর্যাপ্ত নয়। আরো মাঠ দরকার। ইতোমধ্যে কালাপাথর মাঠকে অধিগ্রহণ করা হয়েছে। সেখানে যাতে সবাই খেলার সুযোগ পায় সেই ব্যবস্থা করা হবে।
শনিবার বিকেলে মহানগরীর রিকাবীবাজারে জেলা স্টেডিয়ামে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ড-২ এবং জেলা স্টেডিয়ামের উন্নয়ন ও আধুনিকায়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
পররাষ্ট্র মন্ত্রী বলেন, সিলেটে বাণিজ্যমেলা করার কোন খোলা জায়গা নেই। এরকম জায়গা করতে পারলে খেলার পাশাপাশি মেলাও করা যাবে।
তিনি সিলেটে আরো মাঠ খুঁজে বের করতে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেন, ঢাকার পরে সিলেটই হচ্ছে খেলাধুলার সবচেয়ে সুযোগ-সুবিধা সম্বলিত জায়গা। দেশের আর কোথাও এমন সুযোগ-সুবিধা সম্বলিত স্থাপনা নেই। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পরে আরো একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম পেয়েছে। এখন কেবল সেটি আইসিসির অনুমোদনের অপেক্ষা। সিলেট জেলা স্টেডিয়ামও ফিফার অনুমোদেন পেয়ে আন্তর্জাতিক স্টেডিয়ামের স্বীকৃতি পেয়েছে।
তিনি জানান, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ড-২ এর জন্য সরকার সাড়ে ২৬ কোটি টাকা ও সিলেট জেলা স্টেডিয়ামের জন্য ১২/১৩ কোটি টাকা ব্যয় করেছে।
প্রতিমন্ত্রী জানান, সিলেট বিভাগে আরো ১২ উপজেলায় মিনি স্টেডিয়াম এং সিলেট জেলা স্টেডিয়ামের পাশে ১ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে টেনিস কমপ্লেক্স নির্মাণ করা হবে।
সিলেটের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম, মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক হানিফ আলম চৌধুরী।
এছাড়া উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের প্রথম সহ সভাপতি সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এ টি এম শোয়েব, বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি আব্দুল জব্বার জলিল, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হাসিনা মহিউদ্দিন, ক্রীড়া সংগঠক বিজিত চৌধুরী, এম এ সাত্তার।

Share Button
March 2021
M T W T F S S
« Feb    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

দেশবাংলা