JUST NEWS
THE GOVERNMENT HAS ALLOCATED TK 2 LAKH TO PER FAMILY OF THOSE KILLED IN NAZIRBAZAR ACCIDENT AND TK 50 THOUSAND TO PER INJURED
সংবাদ সংক্ষেপ
হযরত শাহজালাল ওরসে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে গিলাফ দিলেন আনোয়ার নাজিরবাজার দুর্ঘটনায় নিহতদের পরিবার প্রতি ২ লাখ টাকা ও আহতদের জন্যে ৫০ হাজার টাকা করে বরাদ্দ ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল এলাকায় পিটিয়ে শ্রমিক হত্যা || আটক ৪ জন সাংবাদিক জিকরুল ইসলামের পিতার ইন্তেকাল || আজ বাদ জুমা জানাজা মহানগর সংবাদপত্র হকার্স সমবায় সমিতির সঙ্গে বাবুলের মতবিনিময় নাগরিক সেবা দ্রুত প্রাপ্তি নিশ্চিতে ‘নৌকা’য় ভোট দেওয়ার আহ্বান আনোয়ারুজ্জামানের নাজিরবাজারে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন বৃষ্টির আশায় বিশেষ নামাজ আদায় করলেন মৌলভীবাজারের মুসল্লিরা সুনামগঞ্জে বিদ্যুৎ অফিসের সামনে জেলা বিএনপির অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি প্রদান ঢাকায় ‘লিবারেশন ওয়ার গ্যালারি’ পরিদর্শন করলেন দেশের লিভার বিশেষজ্ঞরা Muktijudda Onushilon and Muktijudda Pathagar’s Tributes শহীদ মনু মিয়ার স্মৃতির প্রতি মুক্তিযুদ্ধ অনুশীলন ও মুক্তিযুদ্ধ পাঠাগারের শ্রদ্ধা নিবেদন Sylhet road accident : 14 killed and 10 injured সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষে আনোয়ারুজ্জামানের অনুদান ঐতিহাসিক ছয়দফা দিবসে বিয়ানীবাজারে শহীদ মনু মিয়াকে স্মরণ || স্মৃতি রক্ষায় উদ্যোগ দাবি জুয়েলার্স এসোসিয়েশনের নতুন কার্যনির্বাহী কমিটিকে সিলেট চেম্বারের অভিনন্দন

ড মোহাম্মদ ফরাসউদ্দিন আন্তর্জাতিক সিভিল সার্ভিস কমিশনের সদস্য নির্বাচিত

  • শনিবার, ৫ নভেম্বর, ২০১৬

এনা, নিউইয়র্ক : বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড মোহাম্মদ ফরাসউদ্দিন আন্তর্জাতিক সিভিল সার্ভিস কমিশন-আইসিএসসি সদস্য নির্বাচিত হয়েছেন।
শুক্রবার নিউইয়র্ক সময় সকালে জাতিসংঘে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। আইসিএসসির চার বছর মেয়াদি কমিটিতে বাংলাদেশের প্রতিনিধি ড ফরাসউদ্দিন সর্বসম্মতিক্রমে সদস্য নির্বাচিত হন। নবনির্বাচিত কমিটি ২০১৭ সালের ১লা জানুয়ারি থেকে দায়িত্বভার গ্রহণ করবে।
আইসিএসসি জাতিসংঘ সাধারণ পরিষদের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অঙ্গপ্রতিষ্ঠান, যা জাতিসংঘের কর্মীদের চাকরি সংক্রান্ত নিয়ম-নীতি ও কর্মী ব্যবস্থাপনার সমন্বয় সহ জাতিসংঘের বিশেষায়িত আন্তর্জাতিক সংস্থা ও অন্যান্য আন্তর্জাতিক প্রতিষ্ঠান যারা জাতিসংঘের সাধারণ ব্যবস্থাপনায় অংশগ্রহণ এবং এই কমিশনের নিয়ম-নীতি অনুসরণ করে সে সকল সংস্থার ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত। এই কমিশনে ১৫ জন স্বাধীন বিশেষজ্ঞ রয়েছেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩-৭৫ মেয়াদে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি থাকাকালীন ড ফরাসউদ্দিন তার একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ছিলেন। এছাড়া জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বপালন করেছেন।
ড মোহাম্মদ ফরাসউদ্দিন আইসিএসসির সদস্য হিসেবে নির্বাচিত হওয়ায় আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধি ও বহুপাক্ষিক অংশগ্রহণ আরও একধাপ শক্তিশালী হলো।
২০১৬ সালে বাংলাদেশ আন্তর্জাতিক পর্যায়ে যে সব প্রতিষ্ঠানে বিভিন্ন পদে নির্বাচিত হয়েছে সেগুলো হলো ইউনাইটেড নেশনস ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম, ইন্টারন্যাশনাল সিবেদ অর্থরেটি, প্রেসিডেন্ট ২২ সেশন অব ইন্টারন্যাশনাল সিবেদ অর্থরেটি, কমিশন ফর সোসাল ডেভেলপমেন্ট, সিপিসি, ভাইস প্রেসিডেন্ট অব ৭১ সেশন অব ইউএনজিএ, এমডি মোস্তাফিজুর রহমান মেম্বারসিপ অব দি ইউএন জয়েন স্টাফ ও মেম্বার পোস্টাল অপারেশন কাউন্সিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest