NATIONAL
President Md Sahabuddin urged the universities to formulate modern curriculum || রাষ্ট্রপতি মো সাহাবুদ্দিন বিশ্ববিদ্যালয়গুলোতে যুগোপযোগী কারিকুলাম প্রণয়নের জোর তাগিদ দিয়েছেন
সংবাদ সংক্ষেপ
সিকৃবিতে মুজিবনগর দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা গোয়াইনঘাটে পুলিশের অভিযানে ভারতীয় মদসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার সিলেটে করোনা টিকার ৩য় ও ৪র্থ ডোজ দেওয়া হবে ৭ এপিবিএন সিলেটের অভিযানে সোয়া লাখ ভারতীয় বিড়িসহ আটক ১ ছাতকে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন নতুন প্রজন্মের জনপ্রিয় বাউলশিল্পী পাগল হাসান মহানগর ডিবির অভিযানে প্রায় ৩ লাখ টাকার ভারতীয় পণ্যসহ গ্রেফতার ১ স্মার্ট সিলেট সিটি বিনির্মাণে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে : আনোয়ারুজ্জামান ১৭ এপ্রিল স্বাধীন বাংলাদেশের আনুষ্ঠানিক ভিত্তিমূল রচিত হয় : বিভাগীয় কমিশনার হাওরজুড়ে ধান আর ধান || বোরোর বাম্পার ফলন || শাল্লায় ফসল কাটা নিয়ে দুশ্চিন্তায় কৃষকরা এম ইলিয়াস আলীর গুম দিবসে সিলেট জেলা বিএনপির কর্মসূচি বিশ্বনাথে সাবেক চেয়ারম্যানের বাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মিস্ত্রির মৃত্যু চালের বাজার নিয়ন্ত্রণে সরকারের নতুন নীতিমালা মেনে চলতে চেম্বার সভাপতির আহবান শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ১৭ জন বড় ধরনের বিপর্যয় থেকে রক্ষা পেলো সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র শাল্লায় মঙ্গল শোভাযাত্রা ও গানে গানে শুভ নববর্ষ উদযাপিত নতুন বাংলা বছরকে বরণ করতে প্রস্তুত জাতি || ঘরে ঘরে বরণডালা

ট্রাম্পের ভ্রান্ত নীতির বিরুদ্ধে জনমত গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে

  • মঙ্গলবার, ৯ মে, ২০১৭

এনা, নিউইয়র্ক : মার্কিন কংগ্রেসওম্যান ও মার্কিন কংগ্রেসে বাংলাদেশ বিষয়ক কংগ্রেসনাল কমিটির কো-চেয়ারপারসন গ্রেস মেং বলেছেন, রাষ্ট্র পরিচালনায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অসাধু পথ বেছে নিয়েছেন। তিনি আমেরিকার মূল্যবোধকে পাশ কাটিয়ে ইমিগ্রেশন নীতির পরিবর্তন আনতে চাইছেন। অথচ ইমিগ্র্যান্টরাই আমেরিকার মূল চালিকা শক্তি; কিন্তু তিনি একের পর এক ইমিগ্র্যান্টবিরোধী কর্মকাণ্ড পরিচালনা করছেন, যা আমেরিকাকে পেছনে ফেলে দেবে। তার এই ভ্রান্ত নীতির বিরুদ্ধে জনমত গড়ে তুলতে বাংলাদেশী কমিউনিটি সহ সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
রবিবার সন্ধ্যায় নিউইয়র্কের এলমহার্স্টের অভিজাত লাগোর্ডিয়া প্লাজা হোটেলে বাংলাদেশী আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব-এবিপিসির নবনির্বাচিত কমিটির (২০১৭-২০১৮) অভিষেক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
গ্রেস মেং বাংলাদেশের উন্নতি কামনা করে বলেন, বাংলাদেশ এগিয়ে চলেছে। বাংলাদেশের পোশাক বিশ্ববাজারে বিশাল স্থান দখল করে নিয়েছে।
তিনি জানান, বাংলাদেশের গার্মেন্টস শ্রমিকদের উন্নয়নে মার্কিন কংগ্রেস সাড়ে ৩ মিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিয়েছে।
অনুষ্ঠানে অতিথি ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার, কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টসের দক্ষিণ এশিয়া বিষয়ক কর্মকর্তা আলিয়া ইফতিখার, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, রাজনীতিবিদ ড সিদ্দিকুর রহমান, মূলধারার রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যবসায়ী আক্তার হোসেন বাদল, এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূরে এলাহী মিনা, তথ্যপ্রযুক্তিবিদ আবু বকর হানিফ, বিশিষ্ট সমাজসেবক আব্দুল কাদের মিয়া, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজ, অধ্যাপক দেলোয়ার হোসেন, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম। তাদের হাতে আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেন গ্রেস মেং। আরো বক্তব্য রাখেন, অভিষেক উদযাপন কমিটির আহ্বায়ক ও আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সহ সভাপতি মীর ই ওয়াজিদ শিবলী, মিজানুর রহমান প্রমুখ।
এর আগে আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত কর্মকর্তাদের অনুষ্ঠানে পরিচয় করিয়ে দেয়া হয়। কর্মকর্তারা হলেন, সভাপতি লাবলু আনসার, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সহ সভাপতি মীর ই ওয়াজিদ শিবলী, যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, কার্যকরী সদস্য আশরাফুল হাসান বুলবুল, নিহার সিদ্দিকী, কানু দত্ত ও আজিম উদ্দিন অভি।
আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের হাতে প্রোক্লেমেশন তুলে দেন গ্রেস মেং। এছাড়া নিউইয়র্ক সিটির পাবলিক অ্যাডভোকেটের পক্ষ থেকেও প্রোক্লেমেশন প্রদান করা হয়। কংগ্রেসম্যান জোসেফ ক্রাউলির পক্ষ থেকে অনুষ্ঠানে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এবং আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবকে কংগ্রেশনাল অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক কমিটির সদস্য সচিব মিজানুর রহমানের পরিচালনায় ও শারমিন রেজার উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে বেহালার সুরে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করেন নিউইয়র্কের সংগীত পরিষদের শিল্পী শ্রুতিকণা দাস।
অনুষ্ঠানে বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ডের জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা জানানো হয়। আজীবন সম্মাননা জানানো হয় আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ঠিকানার প্রেসিডেন্ট ও সিওও সাঈদ-উর-রবকে। তার হাতে স্মারক তুলে দেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।
অভিষেক উপলক্ষে ‘অবিচল’ নামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়। এটি সম্পাদনা করেছেন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ। স্মরণিকার মোড়ক উম্মোচন করেন বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন। রাষ্ট্রপতির শুভেচ্ছা বার্তা পড়ে শোনান নবনির্বাচিত কার্যকরী সদস্য আশরাফুল হাসান বুলবুল। উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন নৃত্যাঞ্জলি শিল্পীগোষ্ঠী। সাংস্কৃতিক পর্বে সংগীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী সেলিম চৌধুরী, নিউইয়র্কের জনপ্রিয় শিল্পী কৃষ্ণা তিথি, শাহ মাহবুব ও রোখসানা মির্জা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

সংবাদ অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest