JUST NEWS
MOBILE COURT OPERATION IN SYLHET TO PREVENT FRAUD AND HUMAN TRAFFICKING BY UNREGISTERED TRAVEL AGENCIES
সংবাদ সংক্ষেপ
লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত গোলাপগঞ্জ উপজেলার কাওছারাবাদ কলেজে নবীন বরণ অনুষ্ঠিত ইসলাম জীবনের সর্বক্ষেত্রে সর্বযুগে আধুনিক : সিলেটে তাফসির মাহফিলে অভিমত ‘একজন মিছবাহ জামাল ও তার মিডিয়া জীবন’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান নবীগঞ্জ গোবিন্দ জিউড় আখড়ায় বার্ষিক কীর্তন উৎসব অধিবাসে শুরু ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকের ৫৫ লাখ টাকার চেক হস্তান্তর শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতা আজ অনিবন্ধিত ট্রাভেল এজেন্সির প্রতারণা ও মানবপাচার রোধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান সম্মিলিত নাট্য পরিষদের বর্ণমালার মিছিলে সিলেটে অমর একুশের মাসকে বরণ স্বরূপ চন্দ্র সরকারি উচ্চবিদ্যালয়ের শতবর্ষ পূর্তি বাস্তবায়ন কমিটির সভা সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে নবীন বরণ অনুষ্ঠিত শান্তিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন বিষয়ে অবহিতকরণ সভা হবিগঞ্জে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হবিগঞ্জ জেলা পরিষদ সদস্য ওসমানের বরাদ্দ থেকে শীতবস্ত্র বিতরণ বানিয়াচংয়ে এক নৌ পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা || ঘাতক গ্রেফতার পুরুষদের সঙ্গে তাল মিলিয়ে নারীরাও গুরুত্বপূর্ণ নেতৃত্ব দিচ্ছেন : বিভাগীয় কমিশনার

ঝুমাকে কুপিয়ে মোটরসাইকেলে সহযোগী সহ পালিয়ে যায় বাহার

  • সোমবার, ১৬ জানুয়ারি, ২০১৭

শ্রীকান্ত পাল, জকিগঞ্জ : সিলেটের জকিগঞ্জ উপজেলার রসুলপুর গ্রামে কলেজ ছাত্রী এলিনা আক্তার ঝুমাকে ছোরা দিয়ে কুপিয়ে বখাটে বাহার উদ্দিন এক সহযোগী সহ মোটরসাইকেলে পালিয়ে যায়।
এই ন্যাক্কারজনক ঘটনা ঘটানোর আগে এ দুই দুর্বৃত্ত সুরমা নদীর তীরবর্তী রসুলপুর-কালীগঞ্জ রাস্তার নির্জন স্থানে ওৎ পেতে থাকে। এক পর্যায়ে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিচ্ছু ছোট ভাই আরিফ আহমদ ও মা করিমা বেগমকে নিয়ে ইছামতি উচ্চ বিদ্যালয়ে যাওয়ার পথে ঘটনাস্থলে পৌঁছামাত্র ঝুমার উপর ঝাঁপিয়ে পড়ে বাহার ও তার সহযোগী। তাদের ছুরিকাঘাতে সে আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা মোটরসাইকেলে পালিয়ে যায়।
সোমবার সরেজমিন রসুলপুর গেলে ঝুমাদের জরাজীর্ণ ঘরে তার বড় বোন জামিলা বেগম ছাড়া আর কাউকে পাওয়া যায়নি। সবাই ঝুমাকে নিয়ে সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অবস্থান করছেন।
জামিলা বেগম জানান, বেশ কয়েক বছর যাবৎ বখাটে বাহার উদ্দিন ঝুমাকে উত্যক্ত করে আসছিল। মোবাইল ফোনে ঝুমা ছাড়াও পরিবারের সদস্যদের বিভিন্ন সময় হুমকি ধামকি দিয়েছে। মাধ্যমিক পাশ করার পর বখাটে বাহারের যন্ত্রণায় প্রায় এক বছর ঝুমার লেখাপড়া বন্ধ ছিল। উপজেলার বারহালের শাহগলীর এক আত্মীয়ের বাড়িতে থেকে সে পড়শোনা করছিল।
তিনি জানান, তাদের তিন বোন ও দুই ভাইয়ের মধ্যে ঝুমা ৪র্থ। তার বাবা মুসলিম আলী দিনমজুর।
অপরদিকে বাহারদের পাকা ঘরটি তালাবদ্ধ পাওয়া যায়। পাশের ঘরের তার চাচী ছানা বেগম ও মনোয়ারা বেগম সহ কয়েকজন মহিলা জানান, ঝুমা যখন পূর্ব ইছামতি দাখিল মাদরাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী তখন বাহার একই মাদরাসায় পড়তো এবং ঝুমাকে প্রাইভেট পড়াতো। এর পর থেকেই তাদের মধ্যে সখ্যতা হয়। এক বছর আগে আদালতের মাধ্যমে বিয়ে হয় তাদের। তবে এই দাবির পক্ষে তারা কোন কাজগপত্র দেখাতে পারেননি।
খোঁজ নিয়ে জানা গেছে, বাহার শারীরিক প্রতিবন্ধী হওয়ার ঝুমা তার সাথে ঘর করতে ইচ্ছুক নয়। এ অবস্থায় পরিবারে ঝুমাকে অন্যত্র বিয়ে দেয়ার প্রস্তুতি নেয়ার খবর শুনে বাহার ক্ষিপ্ত হয়ে এই হামলা চালায়।
এদিকে ঘটনার দিন রাতে বাহারের বড় ভাই নাসির উদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করেছে।
এদিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপাচারে পর ঝুমার শরীরের রক্ত দেয়া হয়েছে। বাম হাতে, বুকে ও পেটে আঘাত থাকলেও তার শারীরির উন্নতি হয়েছে বলে সাথে থাকা ইউপি সদস্য আব্দুল কাদির জানিয়েছেন।
হামলার ঘটনার ব্যাপারে সোমবার সন্ধ্যার পর ঝুমার মা করিমা বেগম বাদি হয়ে বাহার সহ অজ্ঞাত পরিচয় ২/৩ জনকে আসামি করে জকিগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest