JUST NEWS
MONDAY IS BANGABANDHU'S 47TH MARTYRDOM ANNIVERSARY AND NATIONAL MOURNING DAY
সংবাদ সংক্ষেপ
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মাধবপুরে আলোচনা ও দোয়া মাহফিল এসআইইউতে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস পালিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সিলেট উইমেন জার্নালিস্ট ক্লাবের শ্রদ্ধা নিবেদন হবিগঞ্জে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবদন প্রতিমন্ত্রী সংসদ সদস্য ও প্রশাসনের শত্রুর মুখে চুনকালি মাখিয়ে দিয়ে বাংলাদেশ এখন উপচেপড়া ঝুড়ি সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের শ্রদ্ধা নিবেদন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনারবাংলা প্রতিষ্ঠার অঙ্গীকারে সিলেটে জাতীয় শোক দিবস পালিত বাঙালি জাতি সোমবার শ্রদ্ধায় নত হবে হাজার বছরের আরাধ্য পুরুষের স্মৃতির প্রতি অধিকারের কথা বললেই গুম খুন ও হামলা মামলা : মিফতাহ্ সিদ্দিকী হবিগঞ্জে সৎ ছেলের বিরুদ্ধে সম্পত্তি দখলের অভিযোগ এক বিধবার সুনামগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা জগন্নাথপুরে স্বপ্নসহ ৪ দোকানে অভিযান : জরিমানা আদায় কমলগঞ্জে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত সাংবাদিক বাছিত খান মাধবপুরে সুমন হত্যায় গ্রেফতার ৩ || প্রধান আসামির দায় স্বীকার চা শ্রমিকদের দ্বিপাক্ষিক চুক্তি বাস্তবায়ন দাবিতে মাধবপুরে মিছিল সমাবেশ জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নবীগঞ্জে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা পাগলের প্রলাপ : সেলিম উদ্দিন

  • শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭

জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ সিলেট-৫ আসনের সাংসদ সেলিম উদ্দিন বলেছেন, বিশ্বের কোটি কোটি মুসলমানের প্রতি অশ্রদ্ধা জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা পাগলের প্রলাপ ছাড়া কিছু নয়।
ডোনাল্ড ট্রাম্পের এই ঘোষণার প্রতিবাদে শুক্রবার বাদ জুমা সিলেট জেলা জাতীয় পার্টির উদ্যোগে মহানগরীর কোর্ট পয়েন্টে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
হুইপ সেলিম উদ্দিন বলেন, ডোনাল্ড ট্রাম্পের এই ঘোষণা জাতিসংঘের সিদ্ধান্তেরও পরিপন্থী। ১৯৪৮ সালে ফিলিস্তিনিদের বিতারিত করে ইসরাইল নামের ইহুদি রাষ্ট্র প্রতিষ্ঠা করা হয়। ১৯৬৭ সালে আরব-ইসরাইল যুদ্ধের আগে পূর্ব জেরুজালেম জর্ডানের অংশ ছিল। ১৯৬৭ সালে আরব-ইসরাইল যুদ্ধের পরে ইসরাইল জেরুজালেম সহ সিনাই ও গোলান উপত্যকা অস্ত্রের জোরে দখল করে নেয়। তখন জাতিসংঘ সহ সারা বিশ্ব ইসরাইলের এই দখলদারিত্বের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। এমনকি জাতিসংঘের নিরাপত্তা পরিষদও জেরুজালেম, সিনাই ও গোলান দখলের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব গ্রহণ করে। জাতিসংঘের সাধারণ পরিষদ ইসরাইলকে জেরুজালেম সহ দখলকৃত সকল আরব ভূখণ্ড ছেড়ে দেয়ার আহ্বন জানায়। তখন পূর্ব জেরুজালেমকে রাজধানী করে একটি স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্র ঘোষণার করা হয়। জাতিসংঘের ২৪২ নম্বর প্রস্তাবে বলা ছিল, ইসরাইল দখলকৃত এলাকা জেরুজালেমকে রাজধানী করতে পারবেনা।
তিনি গোটা বিশ্বের সাথে একাত্মতা ঘোষণা করে অবিলম্বে জেরুজালেমকে ইসরাইলের দখলমুক্ত করার আহ্বান জানান।
ইসলামের প্রথম কেবলা আল আকসা মসজিদ সহ জেরুজালেম মুক্ত রাখতে ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সেলিম উদ্দিন মুসলিম বিশ্বের প্রতি আমরা আহ্বান জানান।
তিনি জাতিসংঘের তত্ত্বাবধানে রোহিঙ্গাদেরকে মায়ানমারে ফিরিয়ে নেয়ার জন্য বিশ্ব নেতৃবৃন্দের প্রতি সহযোগিতার আহ্বান জানান।
সিলেট জেলা জাতীয় পার্টির জ্যেষ্ঠ সহ সভাপতি বাহার খন্দকারের সভাপতিত্বে ও মহানগর জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান মাহমুদের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, জেলা জাতীয় পার্টির সহ সভাপতি মজির উদ্দিন চাকলাদার, আবুল হাসনাত, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মুজিব, অর্থ সম্পাদক আনিসুজ্জামান পাবলু প্রমুখ।
এর আগে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest