JUST NEWS
CORONA UPDATE IN SYLHET DIVISION ON AUGUST 06 : TILL 8 AM SAMPLE TEST SYLHET 67 SUNAMGANJ 0 MOULVIBAZAR 15 HABIGANJ 7>IDENTIFIED SYLHET 5 SUNAMGANJ 0 MOULVIBAZAR 4 HABIGANJ 1<>RATE 11.24<>RECOVERY SYLHET 14 SUNAMGANJ 0 MOULVIBAZAR 0 HABIGANJ 0<>DEATH 0
সংবাদ সংক্ষেপ
আওয়ামী লীগ আর কত লাশ চায় : জানতে চাইলেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী হবিগঞ্জে বৃক্ষরোপণ অভিযান ও জেলা বৃক্ষমেলা শুরু শাল্লায় সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক স্মৃতি-৭১ আত্মদানকারী পুলিশ সদস্যসহ নাম না জানা শহীদদের চিরস্মরণীয় করে রাখবে : ডিআইজি মাধবপুরে জন্মনিবন্ধন নিশ্চিতকরণে ধাত্রীদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা লাখাইয়ে শিশুদের ঝগড়ার জের ধরে সংঘর্ষ : বাড়িঘর ভাংচুর ও লুটপাট সুনামগঞ্জে ভাইয়ের হত্যাকারীদের শাস্তি দাবি প্রবাসী ভাইবোনদের সরকার দিনের আলোকে ভয় পায় বলে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে রাতের আঁধারে লিভার রোগের চিকিৎসায় স্টেমসেল থেরাপি নিয়ে ভারতে ডা স্বপ্নীল ড আবুল ফতেহ ফাত্তাহ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শেখ কামাল স্মৃতি সংসদ জেলা শাখার বৃক্ষরোপণ ও দোয়া মাহফিল গ্রিসে বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতা ও শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন সিসিক উদযাপন করলো শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী শেখ কামালের জন্মদিনে আলোকিত যুব সমাজকল্যাণ সংস্থার বৃক্ষরোপণ শেখ কামালের জন্মদিন উপলক্ষে জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে দক্ষিণ সুরমায় ফ্রি মেডিক্যাল ক্যাম্প

জাতিসংঘ অধিবেশনের বিভিন্ন কর্মসূচিতে যোগ দিলেন বাংলাদেশের দুই সাংসদ

  • বুধবার, ৩০ নভেম্বর, ২০১৬

এনা, নিউইয়র্ক : পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ সোহরাব উদ্দিন ও সেলিম উদ্দিন নিউইয়র্ক সময় মঙ্গলবার সকালে জাতিসংঘ সদর দফতরে ‘ইন্টারন্যাশনাল ডে অব সলিডারিটি উইথ দ্যা প্যালেস্টানিয়ান পিপলস’ উদযাপন উপলক্ষে জাতিসংঘ আয়োজিত বিশেষ সভায় যোগ দেন।
দিনটি উপলক্ষে দেয়া বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী সভায় গৃহীত হয়।
ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকারের সাথে সংহতি প্রকাশ করে সভায় বক্তব্য রাখেন জাতিসংঘ সাধারণ পরিষদের সভাপতি পিটার থমসন, নিরাপত্তা পরিষদের সভাপতি ও জাতিসংঘে নিযুক্ত সেনেগালের স্থায়ী প্রতিনিধি ফোডে সেক এবং  ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার রক্ষা সংক্রান্ত কমিটির ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘে নিযুক্ত ইন্দোনেশিয়ার স্থায়ী প্রতিনিধি দিয়ান ট্রিয়ানসিয়া জানী। জাতিসংঘ মহাসচিব বান কি মুনের বাণী পড়ে শোনান ডেপুটি সেক্রেটারি জেনারেল ইয়ান ইলিয়াসন। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস প্রেরিত বাণী পাঠ করেন জাতিসংঘে নিযুক্ত প্যালেস্টাইনের স্থায়ী পর্যবেক্ষক রিয়াদ মনসুর। এছাড়া ন্যাম, ওআইসি, আরব লীগ ও আফ্রিকান ইউনিয়ন সহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিগণ ফিলিস্তিনি জনগণের সাথে সংহতি প্রকাশের উদ্দেশ্যে উদযাপিত আন্তর্জাতিক দিবসের এ সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
এরপর বাংলাদেশের দুই সংসদ সদস্য জাতিসংঘে নিযুক্ত ইন্টারপার্লামেন্টারি ইউনিয়নের স্থায়ী পর্যবেক্ষক মিজ প্যাট্রিসিয়া অ্যান টোরসনের সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে পারস্পরিক সৌহার্দ্য বিনিময়ের পাশাপাশি তারা বাংলাদেশে সংসদীয় ব্যবস্থা সম্পর্কে স্থায়ী পর্যবেক্ষককে অবহিত করেন এবং বাংলাদেশে গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ও আর্থ-সামাজিক উন্নয়নের অব্যাহত অগ্রযাত্রার কথা তুলে ধরেন।
বাংলাদেশে আইপিইউর যে সম্মেলন হতে যাচ্ছে তা আরও সাফল্যমণ্ডিত করতে ভূমিকা রাখার জন্য মিজ প্যাট্রিসিয়া অ্যান টোরসনকে তারা অনুরোধ জানান।
এরপর তারা নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস পরিদর্শন করেন। এ সময় তারা মেশিন রিডেবল পাসপোর্ট সহ বিভিন্ন নাগরিক সেবা সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নেন এবং সেবার মান সংক্রান্ত বিভিন্ন বিষয়ে উপস্থিত সেবাগ্রহণকারীদের বক্তব্য শোনেন ও তাৎক্ষণিক পরামর্শ দেন।
দুপুরে সংসদ সদস্যদ্বয় বাংলাদেশ স্থায়ী মিশনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়। তারা জাতিসংঘের চলতি অধিবেশনের বিভিন্ন কমিটিতে বাংলাদেশের অংশগ্রহণ ও সংশ্লিষ্টতা সম্পর্কে অবহিত হন।
জাতিসংঘ সাধারণ পরিষদের চলতি ৭১তম অধিবেশনের বিভিন্ন কর্মসূচিতে যোগদান উপলক্ষে সংসদ সদস্যদ্বয় সরকারি সফরে নিউইয়র্কে অবস্থান করছেন।
অ্যাডভোকেট মোহাম্মদ সোহরাব উদ্দিন আওয়ামী লীগ থেকে নির্বাচিত কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এবং সেলিম উদ্দিন জাতীয় পার্টি থেকে সিলেট-৫ আসনের নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest