JUST NEWS
SAMMYABADI DAL CENTRAL POLITBURO MEMBER COMRADE DHIREN SINGH PASSED AWAY
সংবাদ সংক্ষেপ
বানিয়াচংয়ে খেলাফত মজলিসের উলামা ও কর্মী সমাবেশ সুনামগঞ্জে বাউল কামাল পাশার ১২১ তম জন্মবার্ষিকী পালিত পুষ্টি ক্ষেত্রে সিলেটের পরিস্থিতি দেশের অন্যান্য জেলার চেয়ে খারাপ : জেলা প্রশাসক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কেউ মাদক ও ব়্যাগিংয়ে জড়ালে কঠোর ব্যবস্থা : উপাচার্য নর্থ ইস্ট ইউনিভার্সিটির ভর্তি মেলায় প্রথম দিনেই অভুতপূর্ব সাড়া ইব্রাহিম আলী স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ খুব শিগগির Sammyabadi Dal leader Dhiren Singh is no more সাম্যবাদী দলের কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য কমরেড ধীরেন সিংহ মারা গেছেন : শোক প্রকাশ মাধবপুরে তেলবাহী ট্রেনের ইঞ্জিন বিকল || রেল লাইনের দুপাশে যানজট সাম্যবাদী দলের কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য কমরেড ধীরেন সিংহ মারা গেছেন বিতর্কিত নতুন পাঠ্যপুস্তক মানুষ গ্রহণ করবে না : হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী শেখ মনির জন্মদিন উপলক্ষে হবিগঞ্জে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি কর্মগুণে জমির আহমদ মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন : হাবিব জকিগঞ্জে শুরু হয়েছে বঙ্গবন্ধু মিনি নাইট ফুটবল টুর্নামেন্ট মাহা-সিলেট জেলা প্রেসক্লাব ক্যারমে চ্যাম্পিয়ন আরিফ-আশরাফ Dialogue on Present Situation of Health Services

জঙ্গি আস্তানা নামে পরিচিতি পাওয়া আতিয়া মহল মালিক পক্ষকে বুঝিয়ে দেয়া হলো

  • মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : সিলেটে জঙ্গি আস্তানা নামে পরিচিতি পাওয়া আতিয়া মহল মালিক পক্ষকে বুঝিয়ে দেয়া হয়েছে।
জঙ্গি বিরোধী অভিযানের ১৮ দিন পর মঙ্গলবার সকাল ১০টায় সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) বাসুদেব বণিক, অতিরিক্ত উপ কমিশনার জেদান আল মুসা ও মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খায়রুল ফজলের উপস্থিতিতে মালিক উস্তার আলী আতিয়া মহল সমজে নেন। এরপর প্রথমে একতলা ভবনে, পরে চারতলা ভবনে এবং সবশেষে পাঁচতলা ভবনের বাসিন্দাদের প্রবেশ করতে দেয়া হয়।
অনুমতি পাওয়ামাত্র যেন হুমড়ি খেয়ে পড়েন সবাই। তবে লাইন ধরে ঢুকে নিজ নিজ ফ্ল্যাটে ছুটে যান। সাথে পুলিশ। পরে সাংবাদিকরাও ভিতরে যাবার সুযোগ পান।
একতলা ও চারতলা ভবন যেমনি খুব বেশি ক্ষতি তেমনি মালপত্রের ক্ষতিও তেমন নয়: কিন্তু যে পাঁচতলা ভবনের নিচতলায় জঙ্গিরা ছিল সেটার নিচতলায় ব্যাপক ক্ষতি হয়েছে। অনেক কিছুরই অস্তিত্ব নেই। এমনকি পিয়ালী চৌধুরী নামের এক শিক্ষিকার শিক্ষা সনদগুলোও নষ্ট হয়ে গেছে। দ্বিতীয় তলায়ও ক্ষতি হয়েছে ব্যাপক। তবে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম তলায় গুলির আঘাতে আসবাবপত্রের ক্ষতি হলেও ধন-সম্পদ খোয়া যায়নি। একটি রুটি, বিস্কুট ও মিষ্টি উৎপাদনকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা রবিউল ইসলাম জানান, তার ১১ ভরি সোনা ও নগদ একলাখ টাকা যেখানে রেখে এসেছিলেন সেখানেই পেয়েছেন। তবে অনেক জিনিস অগোছালো হয়ে আছে।
আতিয়া মহলের মালিক উস্তার আলী জানালেন, একতলা ও চারতলা ভবন বসবাস উপযোগী। তাই বাসিন্দারা ইচ্ছে করলে থাকতে পারবেন; কিন্তু পাঁচতলা ভবনটির কাঠামো ঠিক থাকলেও বাইরের দিকের দেয়ালগুলো ভেঙ্গে যাওয়ায় কাউকে থাকতে দেয়া হচ্ছেনা।
মহানগর পুুলিশের উপ কমিশনার বাসুদেব বণিক জানান, আতিয়া মহলের বাসিন্দারা মালামাল ইচ্ছে করলে রেখে যেতে পারেন। পুলিশ এসব মালামালের নিরাপত্তার ব্যাপারে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।
আতিয়া মহল খুলে দেয়ার পাশাপাশি আশেপাশের দোকানপাট খোলার অনুমতি দেয়ায় সকাল ১০টা থেকে সেগুলো খুলে যায়। এলাকাবাসী এতে সন্তোষ প্রকাশের পাশাপাশি জঙ্গি দমনে সফল হওয়ায় সরকার, সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।
আতিয়া মহলে জঙ্গি বিরোধী অভিযান শুরু হয় ২৪ মার্চ। প্রথম দিন একতলা ভবন ও চারতলা ভবনের বাসিন্দা ১৬টি পরিবারকে উদ্ধার করে পুলিশ। আর দ্বিতীয়দিন পাঁচতলা ভবনের ২৭টি পরিবারকে সেনা বাহিনীর প্যারা কমান্ডো ইউনিট উদ্ধার করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest