জগন্নাথপুর ব্র্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

Published: 24. Nov. 2020 | Tuesday

ব্র্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রচারের অভিযোগ করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে করে এ অভিযোগ করেন ট্রাস্ট নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান, জগন্নাথপুর ব্র্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের সাবেক চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ এস আই আজাদ আলী। এসময় উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান ড সানাওয়ার চৌধুরী।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ সরকার থেকে ট্রাস্ট ১ কোটি ২৫ লাখ টাকা পেয়েছে। অথচ প্রচার করা হচ্ছে, ২ কোটি ৫০ লাখ টাকা। এটা মিথ্যাচার।
অভিযোগ করা হয়, জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টকে নিয়ে অপপ্রচার চালাচ্ছেন প্রবাসী নূরুল করিম। কয়েকদিন ধরে মিথ্যা করা হচ্ছে, যা অত্যন্ত দুঃখজনক।
সংবাদ সম্মেলনে জানানো হয়, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের মাধ্যমে বাংলাদেশ সরকার থেকে জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের প্রাপ্ত ১ কোটি ২৫ লাখ টাকা এক্সিম ব্যাংক জগন্নাথপুর শাখায় নিজস্ব একাউন্টে জমা হয়েছে।
আরো জানানো হয়, সরকার থেকে প্রাপ্ত টাকা রিসোর্স সেন্টার নির্মাণে ব্যয় হচ্ছে। এর নির্মাণ কাজও শেষের দিকে। এই কাজ উপজেলা নির্বাহী কর্মকর্তা তদারকি করেন।
এস আই আজাদ আলী জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়ানোর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে পদক্ষেপ নেওয়া হবে।
তিনি উল্লেখ করেন, নূরুল করিম ২০১৫ সালে জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের বিরুদ্ধে মামলা করেন; কিন্তু তার মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় খারিজ হয়ে যায়। এজন্যে তাকে সর্বসম্মতিক্রমে ট্রাস্ট থেকে বহিষ্কার করা হয়।
ট্রাস্টের ভূমি সংক্রান্ত বিষয়ে নূরুল করিমের বক্তব্যও সম্পূর্ণ মিথ্যা বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়।

Share Button
January 2021
M T W T F S S
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

দেশবাংলা