NATIONAL
Prime Minister Sheikh Hasina is leaving for the country on Sunday night after a three-day official visit to Munich || প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিউনিখে তিন দিনের সরকারি সফর শেষে আজ রবিবার রাতে দেশের উদ্দেশ্যে রওনা হচ্ছেন
সংবাদ সংক্ষেপ
হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত সর্বস্তরে বাংলা প্রচলন ও উন্নয়ন ধারা অব্যাহত রাখার অঙ্গীকারে অমর একুশে পালন রফিকুল ইসলাম মাদানীকে অনুমতি না দেওয়ায় তাহিরপুরে পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভিপি মাহবুবসহ বিএনপি পরিবারের ৬ নেতাকর্মীর মুক্তি লাভ গোয়াইনঘাটে পাওয়া বোমা সদৃশ বস্তুটি আজ নিষ্ক্রিয় করা হবে উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান বকুল আর নেই পানির বকেয়া বিল আদায় ও অবৈধ সংযোগের বিরুদ্ধে সিসিকের অভিযান সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায় পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক সিলেট জেলা মটর ওয়ার্কসপ মেকানিক ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন সাতক্ষীরায় ভুল তথ্য সম্পর্কে যুব ও যুব নারীদের সচেতনতা বিষয়ক কর্মশালা সিলেট সিটি করপোরেশনের কর্মপরিকল্পনা বাস্তবায়ন অগ্রগতি নিয়ে পার্যালোচনা সভা সুনামগঞ্জে নির্ধারিত সময়ে ফসল রক্ষা বাঁধের কাজ শুরু না করায় বিএনপির ক্ষোভ উদ্বেগ পোশাক কারখানায় জাতীয় মানবাধিকার কমিশন প্রতিনিধিদল হত্যা মামলায় সিসিক কাউন্সিলর নিপুর ৩ দিনের রিমান্ড মঞ্জুর এনবিআরের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা সভা নিয়ে সিলেট চেম্বারের প্রস্তুতি সভা উপজেলা নির্বাচন : মাধবপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়

জকিগঞ্জ ইমিগ্রেশনে যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ || ডাকঘরে চিঠিপত্রের স্তুপ

  • শুক্রবার, ৩ জুন, ২০২২

শ্রীকান্ত পাল, জকিগঞ্জ : মহামারি করোনা নিয়ন্ত্রণে এলেও জকিগঞ্জ ইমিগ্রেশন ও স্থলশুল্ক স্টেশন দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে যাত্রী পারাপার অর্থাৎ লোক চলাচল শুরু হয়নি।
বিশ্বে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে সরকারি আদেশে ২০২০ সালের ১৭ মার্চ থেকে জকিগঞ্জ সহ দেশের বিভিন্ন ইমিগ্রেশন ও স্থলশুল্ক স্টেশন দিয়ে দুই দেশের নাগরকিদের যাওয়া-আসা বন্ধ করে দেওয়া হয়; কিন্তু পরিস্থিতি প্রায় স্বাভাবিক হয়ে এলেও এখন পর্যন্ত লোক চলাচলের জন্যে সীমান্ত খুলে দেওয়া হয়নি। তবে পণ্য আমদানি-রফতানি চলছে।
করোনার কারণে ২০২০ সালের ২৪ মার্চ বন্ধ করে দেওয়া হয় ডাক বিভাগের কার্যক্রমও, যা এখন পর্যন্ত খুলে দেওয়া হয়নি। অথচ প্রতিদিন সিলেট প্রধান ডাকঘর থেকে ভারত অভিমুখী ২ ব্যাগ চিঠিপত্র জকিগঞ্জ প্রধান ডাকঘরে পৌঁছুচ্ছে; কিন্তু সীমান্ত পাড়ি দিতে পারছেনা।
জকিগঞ্জ প্রধান ডাকঘরের পোস্ট মাস্টার ফারুক আহমদ তাপাদার জানান, ইমিগ্রেশন খোলা থাকাকালীন ভারতের রানার ইমিগ্রেশন ও স্থলশুল্ক স্টেশনে এসে বাংলাদেশমুখী ডাক দিয়ে যেতো আর নিয়ে যেতো ভারতগামী ডাকের ব্যাগ; কিন্তু এতদিন ধরে ডাক দেওয়া-নেওয়া বন্ধ থাকায় সিলেট প্রধান ডাকঘর থেকে আসা চিঠিপত্র ভারতে পাঠাতে না পারায় স্তুপাকারে রাখতে হচ্ছে। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বারবার লিখিতভাবে জানালেও কোন প্রতিকার হচ্ছে না। ইতোমধ্যে প্রায় ১ হাজার ২০০টি ব্যাগ জমা হয়েছে।
অবিলম্বে দু’দেশের মধ্যে লোক চলাচল কার্যক্রম চালুর দাবিতে সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আকরাম আলী স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর লিখিত আবেদন জানিয়েছেন।
তিনি বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭১ সালের ২২ নভেম্বর প্রথমেই জকিগঞ্জ ইমিগ্রেশন ও স্থলশুল্ক স্টেশনের কার্যক্রম চালু হয়। বর্তমানে লোকবল ও অবকাঠামো সহ সবকিছু বহাল থাকলেও কেন ইমিগ্রেশনের কার্যক্রম বন্ধ রয়েছে তা বোধগম্য নয়।
জকিগঞ্জ স্থলশুল্ক স্টেশনের এলসিও আমিনুল হক বলেন, স্টেশনটি খুবই গুরুত্বপূর্ণ। কি কারণে যাত্রী পারাপার বন্ধ রয়েছে তা জানা নেই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More

লাইক দিন সঙ্গে থাকুন

সংবাদ অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest