জকিগঞ্জে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক কর্মশালা

Published: 18. Feb. 2021 | Thursday

জকিগঞ্জ প্রতিনিধি : সিলেটের জকিগঞ্জে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন পোগ্রাম বিষয়ক অবহিতকরণ কর্মশালা বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপ আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সিলেটের সহকারী পরিচালক নজরুল ইসলাম ভূঁইয়া, উন্নয়ন পরিষদ সাতক্ষীরার নির্বাহী পরিচালক আব্দুস সালাম, জকিগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানা, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু তাহের, ইউআরসি আবুল মাসুদ, প্রকল্পের জেলা ব্যবস্থাপক আব্দুল বাকী, উপজেলা ম্যানেজার রাকিবুল হাসান, ফিল্ড কো অর্ডিনেটর আরিফ উদ্দিন, নরেশ চন্দ্র মিস্ত্রি, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল ও সাংবাদিক এম আব্দুল্লাহ আল মামুন প্রমূখ।
অবহিতকরণ কর্মশালয় নজরুল ইসলাম ভূইয়া জানান, সিলেট জেলার সীমান্তবর্তী জকিগঞ্জ উপজেলাকে প্রাথমিকভাবে শিক্ষার্থীদের বিশেষ সুবিধা দিয়ে এ কর্মকাণ্ডের আওতায় আনা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য উপজেলাকেও এ প্রকল্পের আওতায় আনা হবে।
তিনি বলেন, সরকারি বিদ্যালয় হতে ঝড়ে পড়াশিশু, শ্রমজীবী ও যারা শিক্ষার আলো পায়নি এমন ৮ থেকে ১৪ বছর বয়সী শিশুদের শিক্ষার আওতায় এনে ২০ থেকে ৩০ শিক্ষার্থীকে নিয়ে প্রতিটি স্কুলের কার্যক্রম চলতি বছর শুরু হচ্ছে।
তিনি উল্লেখ করেন, কোন শিশুই যেন শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেই লক্ষেই কাজ করে যাচ্ছে সরকার। জকিগঞ্জ উপজেলায় এ লক্ষ্যে ৭০টি বিদ্যালয় স্থাপন করা হবে।

Share Button
February 2021
M T W T F S S
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728

দেশবাংলা