NEWSHEAD

ছেলেধরা গুজবে কান না দিতে সিলেট জেলা পুলিশের আহ্বান

Published: 22. Jul. 2019 | Monday

সিলেট জেলা পুলিশের পক্ষ থেকে ছেলেধরা গুজবে কান না দিতে সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে। জনগণ যাতে এ ধরনের গুজবে কান না দেয় সে জন্য সচেতনতামূলক প্রচার-প্রচারণা চালাতে নির্দেশ দেয়া হয়েছে সকল থানার অফিসার ইনচার্জকে। একই সাথে গুজবে সাড়া দিয়ে কেউ যাতে আইন নিজের হাতে তুলে না নেয় সে ব্যাপারে প্রচারণা চালাতে মসজিদের ইমাম, জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন, সুধী সমাজ ও কমিউনিটি পুলিশিংয়ের প্রতিনিধিদেরকে অনুরোধ করা হয়েছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা পলিশের পক্ষ থেকে আরো বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে পদ্মা সেতুতে শিশুর কাটা মাথা ও রক্ত লাগবে-এমন ইস্যুকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা গুজব ছড়িয়ে গণপিটুনিতে হত্যার মাধ্যমে একটি কুচক্রী মহল দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা করছে।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গণপিটুনি দিয়ে হত্যা ও গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা একটি ফৌজদারী অপরাধ। সিলেট জেলার বিভিন্ন থানা এলাকায় যাতে এ ধরনের পরিস্থিতি সৃষ্টি না হয় সেলক্ষ্যে জেলা পুলিশের পক্ষ হতে বিভিন্ন প্রচারণামূলক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বৃদ্ধি করা হয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠানে টহল ও গোয়েন্দা নজরদারি। এছাড়া স্কুল-কলেজ ছুটির পর ছাত্র-ছাত্রীদেরকে তাদের অভিভাবকদের মাধ্যমে প্রতিষ্ঠান ত্যাগের বিষয়টি শিক্ষক ও সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী কর্তৃক নিশ্চিতকরণের জন্য নির্দেশনা প্রদানের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদারের লক্ষ্যে ক্যাম্পাস ও সংলগ্ন এলাকায় সিসি টিভি স্থাপন ও অচল সিসি টিভি মেরামতের উদ্যোগ গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।
এরপরও এলাকায় কোন অপরিচিত ব্যক্তির চলাফেরায় সন্দেহের সৃষ্টি হলে তাকে চ্যালেঞ্জ করার জন্য স্থানীয় থানা পুলিশের সহায়তা নেয়ার অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে জানানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

Share Button
December 2019
M T W T F S S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

দেশবাংলা