চুনারুঘাটে ফলদ বৃক্ষ কেটে ও পুকুরে বিষ ঢেলে ক্ষতি সাধন

Published: 24. Oct. 2021 | Sunday

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাটে শত্রুতার ঝাল মেটাতে ফল বাগান ও মৎস্য খামারে নৃশংসতা চালানোর অভিযোগ পাওয়া গেছে।
এই নৃশংসতায় কাটা হয়েছে ফলদ বৃক্ষ। পুকুরে বিষ ঢেলে নিধন করা হয়েছে মৎস্যসম্পদ। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করা হচ্ছে।
এ ঘটনাটি ঘটেছে উপজেলার গাজীপুর ইউনিয়নের গোবরখলা গ্রামে। অভিযোগ রয়েছে, গ্রামের মৃত নূহ মিয়ার ছেলে দেওয়ান মাহবুব হাসান ফয়সলের সঙ্গে দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছে একই গ্রামের ইমান আলীর ছেলে ছায়েদ মিয়া ও তার লোকজনের। এর জের ধরে গত ১৪ অক্টোবর সন্ধ্যায় উভয়পক্ষের মধ্যে বাক-বিতণ্ডা ও ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এর দুদিন পরেই রাতের কোন এক সময়ে দেওয়ান মাহবুব হাসান ফয়সলের ফল বাগানের শতাধিক ফলদ বৃক্ষ ও পুকুরের মৎস্যসম্পদের ক্ষতিসাধন করা হয়।
খবর পেয়ে পরদিন সকালে ঘটনাস্থল পরিদর্শন করে চুনারুঘাট থানার এসআই জাহাঙ্গির আলমের নেতৃত্বে একদল পুলিশ। এছাড়াও স্থানীয় সাংবাদিক ও মানবাধিকার কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে দেওয়ান মাহবুব হাসান ফয়সল বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। এতে গোবরখলা গ্রামের ইমান আলীর ছেলে ছায়েদ মিয়া, জাবেদ মিয়া, মৃত মইনুল মোর্শেদের ছেলে মো আলী, মৃত আজগর আলীর ছেলে ইমান আলী ও রাহেনা আক্তারকে অভিযুক্ত করা হয়েছে।
মামলার বাদি দেওয়ান মাহবুব হাসান ফয়সল অভিযোগ করেন, অভিযুক্তরা শত্রুতার ঝাল মেটাতে তাকে সর্বস্বান্ত করেছে। মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার সিলেট বিভাগীয় প্রধান মো নূরুল হক জানান, তারা ঘটনাস্থল পরিদর্শন করে অভিযোগের সত্যতা পেয়েছেন।
অভিযোগের তদন্ত কর্মকর্তা চুনারুঘাট থানার এসআই আব্দুল মোতালিব জানান, অভিযোগ দায়েরের পর পরিদর্শনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে।

Share Button
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930