গোলাপগঞ্জে সেবাইয়েতের ধর্ষণচেষ্টার ঘটনা ভিন্নদিকে প্রবাহিত করার চেষ্টার অভিযোগ

Published: 21. Apr. 2021 | Wednesday

নিজস্ব প্রতিবেদক : সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় মন্দিরে ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেফতার সেবাইয়েত পরেশ চৌহান ও তার সহযোগী দীপঙ্কর দেব তপনকে রক্ষা করতে অপপ্রচার চালানো হচ্ছে।
বুধবার সিলেট জেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে উপজেলার বাঘা কালাকোণা গ্রামের ঋষিময় দেবের বড় মেয়ে তুলি রাণী দেব এ অভিযোগ করন।
দীপঙ্কর দেব তপনের আত্মীয় লিংকন দেব ও তাদের সহযোগীরা নিজেদেরকে ‘ভক্ত’ পরিচয় দিয়ে অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করে তিনি বলেন, পবিত্র ধর্মকে পুঁজি করে এই চক্রটি ঘটনাকে ভিন্নদিকে প্রবাহিত করার চেষ্টা করছে।
এছাড়া ঋষিময় দেবের পরিবারকে মামলা তুলে নেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।
তুলি রাণী দেব লিখিত বক্তব্যে উল্লেখ করেন, নির্মাণাধীন মন্দিরের এককোণে বাস করেন সেবাইয়েত দাবিদার পরেশ চৌহান। গত ১৩ এপ্রিল সন্ধ্যা ৭টায় তার বোন প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ঘর থেকে বের হলে পরেশ চৌহান ও দীপঙ্কর দেব তপন তাকে ধর্ষণের চেষ্টা চালান। সে চিৎকার দিলে পরিবারের ও আশপাশের লোকজন ছুটে গিয়ে উদ্ধার করেন তাকে। এসময় অভিযুক্তরা পালিয়ে যায়। এ ঘটনায় গোলাপগঞ্জ থানায় অভিযোগ দিলে প্রাথমিক তদন্ত শেষে মামলা রেকর্ড করে ১৪ এপ্রিল পুরোহিত দাবিদার পরেশ চৌহানকে পুলিশ গ্রেফতার করে; কিন্তু দীপঙ্কর দেব তপন এখনো পলাতক রয়েছেন।
নির্মাণাধীন মন্দিরের ‘ভক্ত’ হয় কিভাবে-সংবাদ সম্মেলন তিনি এ প্রশ্নও রাখেন।
সংবাদ সম্মেলনে আরো বলা হয়, পরেশ চৌহানের বাড়ি কোথায় কেউ জানে না। কয়েক বছর আগে তিনি সিলেটের মেজরটিলা দেবপাড়া এলাকার একটি মন্দিরে ছিলেন। সেখানে নারী কেলেঙ্কারির নানা ঘটনায় তাকে এলাকার মানুষ তাড়িয়ে দেয়। এরপর ছিলেন গোলাপগঞ্জের বাঘা ইউনিয়নের কান্দিগাঁও মন্দিরের। সেখান থেকেও নারীঘটিত ঘটনায় বিতাড়িত হন।
তুলি রাণী দেব দাবি করেন, যে মন্দির নির্মাণ করা হচ্ছে সেটি ব্যক্তি মালিকানাধীন। এলাকার কোনো মানুষ এই মন্দিরের সঙ্গে সম্পৃক্ত নয়। মন্দিরের জায়গা জমি নিয়ে তাদের সঙ্গে কোনো বিরোধও নেই।
তিনি আরো উল্লেখ করেন, পরেশ চৌহান এক-দেড়বছর আগে তার দিকেও কু-নজর দিয়েছিলেন। তাকে নানাভাবে উত্যক্ত করেন। পরেশ চৌহানের এধরনের আচরণে এলাকার মানুষ ক্ষুব্ধ হয়ে উঠলে তিনি চাঁদাবাজি সহ নানা অভিযোগ তুলে মামলা দায়ের করেন।
সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করা হয়, দীপঙ্কর দেব তপন পালিয়ে থাকলেও মাঝেমধ্যে গ্রামে এসে তাদেরকে নানাধরনের হুমকি দিচ্ছেন। এতে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।
তার বাবা ঋষিময় দেবসহ পরিবারের সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

Share Button
May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

দেশবাংলা