গোলাপগঞ্জে মন্দিরে তরুণী ধর্ষণের চেষ্টার অভিযোগ সাজানো : সংবাদ সম্মেলনে দাবি

Published: 17. Apr. 2021 | Saturday

নিজস্ব প্রতিবেদক : সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নের কালাকোনা গ্রামের গিরিধারী জিউ মন্দিরে তরুণী ধর্ষণের চেষ্টার অভিযোগকে সাজানো বলে দাবি করা হয়েছে।
শনিবার দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মন্দিরের ভক্ত ও এলাকাবাসী এ অভিযোগ করে ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন, লিংকন দেব। তিনি জানান, জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ধর্ষণ চেষ্টার কাহিনী সাজিয়ে মামলা দায়ের করে পুরোহিতকে গ্রেফতার করানো হয়েছে। এ ঘটনার ব্যাপারে গণমাধ্যমে অভিযোগকারী ছাত্রীর পরিবারের দেওয়া বক্তব্য আর মামলার এজাহারের মধ্যে কোনো মিল নেই।
তিনি উল্লেখ করেন, গিরিধারী জিউ মন্দিরের সেবাইয়েত প্রাণগোবিন্দ দাস বাবাজি ও ভূমিদাতার ছেলে দিপংকর দেবকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আসামি করে মামলা করেছেন কালাকোনা গ্রামের এই ছাত্রী। এতে ১৩ এপ্রিল সন্ধ্যা ৭টায় প্রকৃতির ডাকে বের হলে তাকে ধর্ষণের চেষ্টা করা হয় বলে উল্লেখ করেন। অথচ তার পরিবারই সংবাদ মাধ্যমকে জানিয়েছিল, ধর্মীয় শিক্ষা গ্রহণের জন্য সে সেবাইয়েতের কাছে গেলে ধর্ষণের চেষ্টা করা হয়। এছাড়া মামলায় সাক্ষী করা হয়েছে অন্য এলাকার লোকদের। ঘটনাস্থলের আশপাশের কাউকে করা হয়নি।
লিংকন দেব আরও জানান, ২০১৯ সালের ২৩ আগস্ট মন্দিরের নির্মাণকাজে বাধা দেয় এবং ২ লাখ টাকা চাদা দাবি করে মামলার বাদি ছাত্রীর পরিবার। একই বছরের ২২ ডিসেম্বর মন্দিরে ঢুকে সেবায়েতকে তারা লাঞ্চিত করে। চাঁদা দাবি ও লাঞ্চিতের ঘটনায় দায়ের করা মামলা সিআইডি তদন্ত করে অভিযোগপত্র দিয়েছে।
একটি প্রভাবশালী মহলের যোগসাজশে গিরিধারী জিউ মন্দিরের জায়গা দখলের উদ্দেশ্যে এলাকার কিছু লোক ঘটনা সাজিয়েছে বলে অভিযোগ করে সংবাদ সম্মেলনে ঘটনার মূল রহস্য খুঁজে বের করার দাবি জানান।
সংবাদ সম্মেলনে আরো দাবি করা হয়, কথিত ঘটনার দুইদিন পর ১৫ এপ্রিল বিকেলে সোনাপুর চৌমোহনী অধীরের দোকান নামক বাজার থেকে সবজি কেনার সময় সেবাইয়েত প্রাণগোবিন্দ দাসকে পুলিশ গ্রেফতর করে। অথচ তখন পর্যন্ত তিনি অভিযোগ বা মামলা সম্পর্কে কিছুই জানতেন না। এ কারণে স্বাভাবিকভাবেই দায়িত্ব পালন করছিলেন।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিজিত কুমার দাস, বিধান দেব, ঝলক দেব, টিপু দেব, সত্য রঞ্জন বিশ্বাস, উজ্জ্বল দেব, নীরেশ চন্দ্র নমঃ, রাহুল কান্তি দে প্রমুখ।

Share Button
May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

দেশবাংলা