গোপীচাঁদ সিংহ ছিলেন জাতির পিতা ও মাতৃভূমির জন্য নিবেদিত প্রাণ

Published: 29. Nov. 2019 | Friday

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর মতো মহোৎসবে জাতির পিতা ও মাতৃভুমির জন্য নিবেদিতপ্রাণ ব্যক্তিত্বদের সম্পৃক্ত করতে হবে। সন্ধান করতে হবে প্রকৃত ইতিহাসের। স্বীকৃতি দিতে হবে তাদের কল্যাণকর অবদানের। শুধু তাই নয়, খুঁজে বের করতে হবে তাদের পরিবার স্বজনদেরও। জানতে হবে, তারা কে কোথায়-কেমন আছেন।
মন্ত্রী আরো বলেছেন, প্রয়াত গীতিকবি গোপীচাঁদ সিংহ ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু ও মাতৃভুমির জন্য নিবেদিত প্রাণ। তার কৃতকর্ম শুধু নৃতাত্ত্বিক জনগোষ্ঠী নয়, সবার জন্যই গৌরবের। প্রত্যন্ত এলাকায় জন্ম নিয়েও তিনি গণসংগীতের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধে মানুষকে উদ্বুদ্ধ করেছেন।
বৃহস্পতিবার সন্ধ্যায় মহানগরীর শাহী ঈদগা এলাকায় জাতির পিতা বঙ্গবন্ধুর সম্মাননাপ্রাপ্ত মহান মুক্তিযুদ্ধের গণসংগীতের রচয়িতা, আওয়ামী লীগের প্রাক্তন কর্মী, দ্বিভাষী গীতিকবি প্রয়াত গোপীচাঁদ সিংহের সহধর্মিনী অসুস্থ নেম্বী দেবীকে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।
এসময় নেম্বী দেবী তার স্বামী গোপীচাঁদ সিংহের লেখা মুক্তিযুদ্ধকালীন গণসংগীত ছাড়াও গীতিকবির লেখা কয়েকটি গ্রন্থ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের হাতে তুলে দেন।
এসময় উপস্থিত ছিলেন, মন্ত্রীর পিএস উপসচিব আহমেদ কবির, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর রেজওয়ান আহমদ, ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি ফারুক আহমদ, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন, ৫ নম্বর ওয়ার্ড পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক আমিনুর রহমান পাপ্পু, গীতিকবি গোপীচাঁদ সিংহের ছেলে দৈনিক যুগান্তরের সিলেট ব্যুরো ইনচার্জ সংগ্রাম সিংহ, পুত্রবধূ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার গীতা রাণী শর্ম্মা, প্রামাণ্য চলচ্চিত্র নির্মাতা উত্তম সিংহ, সাংবাদিক রণজিৎ সিংহ ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ চৌধুরী মুকুল।

Share Button
June 2020
M T W T F S S
« May    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

দেশবাংলা