২৭ জানুয়ারি ২০২২

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারের সঙ্গে সিলেট ও সুনামগঞ্জ চেম্বার নেতাদের সাক্ষাৎ

Published: ০৯. জানু. ২০২২ | রবিবার

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদের নেতৃত্বে সিলেট ও সুনামগঞ্জ চেম্বার নেতৃবৃন্দসহ আমদানিকারকগণ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের কমিশনার মোহাম্মদ আহসানুল হকের সঙ্গে তার কার্যালয়ে রবিবার বিকেলে সাক্ষাৎ করেন।
এ সময় সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ ছাতক স্থলশুল্ক স্টেশনের আওতায় তাহিরপুর উপজেলার জাদুকাটা নদী দিয়ে ভারতের মেঘালয় থেকে পাথর, কয়লা ইত্যাদি আমদানিতে আমদানিকারকদের আগ্রহের কথা জানিয়ে এ রুট দিয়ে আমদানি চালুর অনুরোধ জানান।
তিনি বলেন, সম্ভাবনাময় এই রুট দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হলে সরকার ও আমদানিকারকগণ উভয়েই লাভবান হবেন।
এছাড়াও তিনি তামাবিলের বিপরীতে ডাউকি এলসি স্টেশনে ওয়েট মেশিন স্থাপনের ব্যবস্থা গ্রহণ, শেওলা স্থলবন্দরের নো ম্যান্স ল্যান্ড হতে কমপক্ষে ৫ কিলোমিটার দূরত্বে ওয়েট মেশিন স্থাপন ও তামাবিল স্থলবন্দর দিয়ে কাঁচামাল আমদানিসহ বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন।
কাস্টমস কমিশনার মোহাম্মদ আহসানুল হক জানান, জাদুকাটা নদী রুট দিয়ে কয়লা, পাথর ইত্যাদি আমদানি চালুর লক্ষ্যে আগামী ১৭ জানুয়ারি কাস্টম্স বিভাগের একটি পরিদর্শক দল এলাকাটি পরিদর্শন করবেন। এই রুট দিয়ে ভারত থেকে পণ্য আমদানির সম্ভাব্যতা নিরূপণ সাপেক্ষে ৩ মাসের জন্য একটি পাইলট প্রকল্প গ্রহণের পরিকল্পনা রয়েছে। এছাড়াও তিনি ভারতের ডাউকি ও শেওলা স্থলবন্দরে ওয়েট মেশিন বসানোর ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন।
সাক্ষাতকালে উপস্থিত ছিলেন, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার মুহাম্মদ রাশেদুল আলম, সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য নজির হোসেন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির জ্যেষ্ঠ সহসভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক মুজিবুর রহমান মিন্টু, সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি চন্দন সাহা, সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক শামসুল হক, খসরুল আলম ও কাস্টম্স বিভাগের কর্মকর্তাবৃন্দ।-সংবাদ বিজ্ঞপ্তি

Share Button
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31