NEWSHEAD

কাশ্মিরে হত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে উত্তাল সিলেট ও হবিগঞ্জ

Published: 09. Aug. 2019 | Friday

নিজস্ব প্রতিবেদক : ভূস্বর্গ খ্যাত কাশ্মির প্রসঙ্গে ভারত সরকারের অতিসাম্প্রতিক সিদ্ধান্তের প্রতিবাদে এবং মুসলিম হত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে সিলেট শুক্রবার বিক্ষোভের নগরীতে পরিণত হয়।
হিউম্যানিটি মুভমেন্ট অব বাংলাদেশের উদ্যোগে বাদ জুমা বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বের হয় বিশাল বিক্ষোভ মিছিল। পরে সিটি পয়েন্টে আয়োজিত সমাবেশে সংগঠনের চেয়ারম্যান মাওলানা সৈয়দ মুসাদ্দিক আহমদের সভাপতিত্বে এবং ভাইস চেয়ারম্যান আব্দুল হাই আল হাদী ও সেক্রেটারি খলিলুল্লাহ মাহবুবের যৌথ পরিচালনায় প্রধান অতিথি ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রধান বক্তা ছিলেন, জামেয়া দারুল কোরআন সিলেটের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল অ্যাডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, জামেয়া দারুল উলুম সিলেটের প্রিন্সিপাল মাওলানা আব্দুল মালিক চৌধুরী।
এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা ও মহানগর শাখার উদ্যোগেও দুপুরে মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।
চৌহাট্টায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন, দলের কেন্দ্রীয় সদস্য ডা মোয়াজ্জেম হোসেন খান। সভাপতিত্ব করেন, মহানগর সভাপতি নজির আহমদ। সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা সহ সভাপতি মাওলানা রেদওয়ানুল হক চৌধুরী রাজু, মহানগর সাবেক সভাপতি মুফতি ফখরুদ্দিন ও মহানগর সহ সভাপতি ডা রিয়াজুল ইসলাম রিয়াজ।
হবিগঞ্জ প্রতিনিধি : কাশ্মিরের স্বায়ত্বশাসন বাতিল এবং হত্যা, ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
ইসলামী শাসনতন্ত্র আন্দোলন শুক্রবার সকালে শহরের রাজনগর এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে।
বিক্ষোভ মিছিল শেষে রাজনগর এলাকায় পথসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তৃতা করেন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সভাপতি মহিব উদ্দিন আহমেদ সোহেল ও সাধারণ সম্পাদক শেখ সামছুল হুদা।
পরে কাশ্মিরীদের জানমালের নিরপত্তার জন্য বিশেষ মোনাজাত করা হয়।

Share Button
December 2019
M T W T F S S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

দেশবাংলা