কাঙ্ক্ষিত স্বদেশ গড়ার নতুন শপথে স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উৎসবের শুভ সূচনা

Published: 26. Mar. 2021 | Friday

নিজস্ব প্রতিবেদক : বাঙালি জাতি বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তির প্রথম সূর্যোদয়ের শুভলগ্নে ‘মুক্তির মন্দির সোপান তলে’ আত্মোৎসর্গকারী ত্রিশলাখ বীর শহিদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে। অকৃত্রিম ভালবাসায় স্মরণ করেছে স্বাধীনতার মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একই সঙ্গে নতুন করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় কাঙ্ক্ষিত স্বদেশ গড়ার শপথ গ্রহণ করেছে।
শুক্রবার ভোরে সিলেটে জেলা প্রশাসক কার্যালয়ে তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা দিবসকে স্বাগত জানানো হয়। এরপর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয় কেন্দ্রীয় শহিদমিনারে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। সকাল ৮টায় জেলা স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সম্মিলিত কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন, বিভাগীয় কমিশনার মো মশিউর রহমান এনডিসি। এসময় আরো উপস্থিত ছিলেন, পুলিশের উপমহাপরিদর্শক মফিজ উদ্দিন আহমদ, মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ও পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএিম। পরে পুরস্কার বিতরণ করা হয়।
জেলা প্রশাসনের অন্যান্য কর্মসূচিতে ছিল, কবি নজরুল অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, ব্লু বার্ড স্কুলে নারীদের আলোচনা সভা ও ক্রীড়ানুষ্ঠান, দুপুরে মসজিদে দোয়া ও অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা, হাসপাতাল, এতিমখানা, কারাগার ও শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন, বিকেলে জেলা স্টেডিয়ামে কাবাডি ও প্রীতি ফুটবল প্রতিযোগিতা, আলোকসজ্জা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযুদ্ধের প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং সড়ক ও সড়কদ্বীপ সজ্জিত করা।
মহান স্বাধীনতা দিবসে দেশব্যাপী বর্ণিত আয়োজনের মধ্য দিয়ে বছরজুড়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উৎসবের সূচনা হলো।

Share Button
April 2021
M T W T F S S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

দেশবাংলা