JUST NEWS
MONDAY IS BANGABANDHU'S 47TH MARTYRDOM ANNIVERSARY AND NATIONAL MOURNING DAY
সংবাদ সংক্ষেপ
বাঙালি জাতি সোমবার শ্রদ্ধায় নত হবে হাজার বছরের আরাধ্য পুরুষের স্মৃতির প্রতি অধিকারের কথা বললেই গুম খুন ও হামলা মামলা : মিফতাহ্ সিদ্দিকী হবিগঞ্জে সৎ ছেলের বিরুদ্ধে সম্পত্তি দখলের অভিযোগ এক বিধবার সুনামগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা জগন্নাথপুরে স্বপ্নসহ ৪ দোকানে অভিযান : জরিমানা আদায় কমলগঞ্জে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত সাংবাদিক বাছিত খান মাধবপুরে সুমন হত্যায় গ্রেফতার ৩ || প্রধান আসামির দায় স্বীকার চা শ্রমিকদের দ্বিপাক্ষিক চুক্তি বাস্তবায়ন দাবিতে মাধবপুরে মিছিল সমাবেশ জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নবীগঞ্জে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ‘আন্ত:প্রজন্ম সংহতি, সকলের জন্য বিশ্ব গড়ি’ প্রতিপাদ্যে যুব দিবস পালন স্ত্রীকে নির্যাতনের অভিযোগ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতার বিরুদ্ধে হবিগঞ্জে চা শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু || বিক্ষোভ রাস্তা অবরোধ হিন্দু কল্যাণ ফাউন্ডেশন সিলেট জেলা শাখার জরুরি সভা অনুষ্ঠিত আইকন ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় গোয়াইনঘাটে ঘর নির্মাণ সম্পন্ন আনজুমানে খেদমতে কুরআন কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত যারা আইনের শাসনের সবক দেয় তারাই অন্যকে বাধা দেয় আইনের শাসন প্রতিষ্ঠায় : মোমেন

কলমযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সালেহ চৌধুরী কখনো নিজের স্বার্থের কথা ভাবেননি

  • সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭

সিলেটে আয়োজিত এক স্মরণসভায় বক্তারা বলেছেন, কলমযোদ্ধা সালেহ চৌধুরী দেশের প্রয়োজনে বঙ্গবন্ধুর নির্দেশে সশস্ত্র মুক্তিযোদ্ধা হয়ে উঠে বাংলা ও বাঙালির গৌরবোজ্জ্বল ইতিহাসে এক অনন্য অধ্যায় সংযোজন করেন। রণাঙ্গন থেকে ফিরে এই বিজয়ী বীর আবার কলম হাতে আত্মনিয়োগ করেন দেশ ও জাতির কল্যাণে; কিন্তু কখনো নিজের স্বার্থের কথা ভাবেননি। এমন সুসন্তানের জন্যে ভাটিবাংলা সহ গোটা বাংলাদেশ অবশ্যই চিরদিন গর্ববোধ করবে।
শনিবার রাতে মহানগরীর জিন্দাবাজারে মুক্তিযোদ্ধা ভবনে দিরাই-শাল্লা সম্প্রীতি পরিষদ, সিলেট এই স্মরণসভার আয়োজন করে।
এতে বক্তারা আরো বলেন, সালেহ চৌধুরী সুুনামগঞ্জের দিরাই উপজেলার গচিয়া গ্রামের একটি সম্ভ্রান্ত ও বিত্তশালী পরিবারে জন্ম নিলেও আজীবন সাধারণ মানুষের পাশে ছিলেন। জীবনযাপন করেছেন সাদামাটা। অথচ চাইলে অনেক সুযোগ-সুবিধা ভোগ করতে পারতেন।
স্মরণসভায় উল্লেখ করা হয়, একজন মুক্তিযোদ্ধা হিসেবে সালেহ চৌধুরী যে সম্মানি পাচ্ছিলেন তা নিজের সংসারে খরচ না করে রণাঙ্গনে শহীদ সহযোদ্ধাদের স্মৃতিরক্ষায় ব্যয় করে গেছেন।
বক্তারা সালেহ চৌধুরীর জীবন থেকে পাঠ নিতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।
স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল। প্রধান আলোচক ছিলেন, মহান মুক্তিযুদ্ধের সংগঠক অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মকসুদ ইবনে আজিজ লামা, সুধীর দাস ও মহিউদ্দিন আহমদ এবং মুক্তিযুদ্ধ পাঠাগারের সভাপতি আল আজাদ। সভাপতিত্ব করেন, আয়োজক সংগঠনের সভাপতি ধীরেন্দ্র চন্দ্র দাস রায়। স্বাগত বক্তব্য রাখেন, রাজনৈতিক সংগঠক গুলজার আহমদ। সুভাষ কান্তি দাসের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সালেহ চৌধুরীর ছেলে ইয়ামিন আজমান, শিক্ষাবিদ অঞ্জলি প্রভা চৌধুরী, ভূপেন্দ্র কুমার তালুকদার ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ যুব কমান্ডের সাধারণ সম্পাদক বদরুল আহমদ বুলবুল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest