কমিউনিটি ক্লিনিক সচল রাখতে সহযোগিতা দরকার

Published: 17. Oct. 2020 | Saturday

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি ইউনিয়নের লাউয়াই কমিউনিটি ক্লিনিকে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো সাইফুল আলম বলেছেন, সমাজের সুবিধাবঞ্চিত মানুষসহ নিম্নআয়ের সাধারণ জনগণের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে সরকার প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে। এই কমিউনিটি ক্লিনিকগুলোর উন্নয়ন ও কার্যক্রম চলমান রাখতে সরকারের পাশাপাশি দলমত নির্বিশেষে সমাজসচেতন প্রত্যেকের সহযোগিতার দরকার রয়েছে।
বৃহস্পতিবার দুপুরে কমিউনিটি গ্রুপ সভাপতি ইউপি সদস্য এনাম উদ্দিনের সভাপতিত্বে এবং কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার সিএইচসিপি মিতালী চক্রবর্তীর পরিচালনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন, কমিউনিটি গ্রুপের অর্থ সম্পাদক চঞ্চল মাহমুদ ফুলর। বিশেষ অতিথি ছিলেন, কমিউনিটি সাপোর্ট গ্রুপ ১-এর আহবায়ক মো মতিউর রহমান ও কমিউনিটি সাপোর্ট গ্রুপ ২-এর আহবায়ক শিল্পপতি গোলাম হাদী ছয়ফুল। এছাড়াও বক্তব্য রাখেন, কমিউনিটি সাপোর্ট গ্রুপ ১-এর যুগ্ম আহবায়ক নজমুল ইসলাম খসরু ও রূপল মাহমুদ, সদস্য আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা রণলাল দাশ সুরেশ, বাছিত আহমদ, শামীমা আক্তার শাম্মী, মুক্তার হোসেন সাজন, কমিউনিটি সাপোর্ট গ্রুপ ২-এর যুগ্ম আহবায়ক আলী আহমদ খান ও আক্কাছ উদ্দিন আক্কাই, সদস্য আব্দুস সালাম গয়াস, সায়েম আহমদ, সাবিহা মাহমুদ লীনা, সাকি কাওছার, কমিউনিটি সাপোর্ট গ্রুপ ৩-এর যুগ্ম আহবায়ক আব্দুস ছত্তার ও মোহাম্মদ সেলিম আহমদ, সদস্য হাফিজুর রহমান মুক্তা, শাহেদ খান স্বপন, শৈলেন কুমার কর ও সায়মা বেগম।
মতবিনিময় সভায় বক্তারা দীর্ঘ ২০ বছরেও কমিউনিটি ক্লিনিকে পানি ও বিদ্যুৎ সরবরাহ এবং তোরণ ও নিরাপত্তা বেষ্টনি না করায় ক্ষোভ প্রকাশ করেন।
মতবিনিময় সভায় কমিউনিটি ক্লিনিকের ভূমিদাতা বুরহান উদ্দিন আহমদের ছেলে যুক্তরাষ্ট্র প্রবাসী শরীফ উদ্দিন আহমদ বিদ্যুৎ সংযোগের জন্য ৫ হাজার টাকা প্রদান, বীর মুক্তিযোদ্ধা মো সাইফুল আলম ডিপটিউবওয়েল স্থাপন ও লোহার গেটসহ তোরণ নির্মাণ, শিল্পপতি গোলাম হাদী ছয়ফুল সীমানা প্রাচীরের উপর কাঁটাতারের বেড়া ও ক্লিনিক ভবন চুনকাম করে দেওয়া, বিশিষ্ট সমাজসেবী মোহাম্মদ সেলিম আহমদ উপকরণ ক্রয়ে ৫ হাজার টাকা প্রদান, জেলা পরিষদ সদস্য মো মতিউর রহমান আর্থিক সহযোগিতা প্রদান, বিশিষ্ট সমাজসেবী নজমুল ইসলাম খসরু উন্নতমানের পানির ফিল্টার প্রদান এবং ভূমিদাতার ছোটভাই ক্রীড়া সংগঠক আক্কাছ উদ্দিন আক্কাই সাময়িকভাবে পানি সরবরাহের ব্যবস্থা করে দেয়ার প্রতিশ্রুতি দেন।
এর আগে অনুষ্ঠিত হয় কমিউনিটি সাপোর্ট গ্রুপ সমূহের সংক্ষিপ্ত প্রশিক্ষণ কর্মশালা। এতে মূল বক্তব্য উপস্থাপন করেন, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মো আতিকুর রহমান।

Share Button
October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

দেশবাংলা