২৭ জানুয়ারি ২০২২

ওসমানীনগরের বুরুঙ্গায় সূচনার কার্যক্রমের মূল্যায়ন ও বিনিময়

Published: ২০. নভে. ২০২১ | শনিবার

ওসমানীনগর প্রতিনিধি : গত তিন বছরে সিলেটের ওসমানীনগর উপজেলার বুরুঙ্গা ইউনিয়নে আরডিআরএস বাংলাদেশের সূচনা কর্মসূচি বাস্তবায়িত কার্যক্রমের মূল্যায়নে সমাপনী ও অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠিত হয়েছে।
এতে ইউরোপীয় ইউনিয়ন ও এফসিডিওর অর্থায়নে এবং সেভ দ্যা চিলড্রেন, ওয়ার্ল্ড ফিস, আইডিই, হেলেন কেলার ইন্টারন্যাশনাল ও আইসিডিডিআরবির কারিগরী সহায়তায় বহুখাত ভিত্তিক সূচনা কর্মসূচির কার্যক্রম তুলে ধরা হয়।
‘বাংলাদেশে অপুষ্টির চক্র প্রতিরোধে একটি প্রয়াস’ প্রতিপাদ্য নিয়ে সূচনা কনসোর্টিয়ামের সহযোগিতায় বৃহস্পতিবার বুরুঙ্গা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খালেদ হোসেন এমএজি রসুল। বক্তব্য রাখেন, অধ্যক্ষ শফিকুল ইসলাম, সূচনার উপজেলা সম্বনয়কারী মো মিজানুল হক, ওসমানীনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিপন আহমদ, হেলেন কেলারের প্রতিনিধি সাবিয়া নাজনিন, উপসহকারী কৃষি কর্মকর্তা জাহেদুর রহমান, সূচনার ইউনিয়ন সমন্বয়কারী হুমাযুন কবির ও জিসিডিও নজরুল ইসলাম। পরিচালনায় ছিলেন, ইউনিয়ন সমন্বয়কারী আবেদুর রহমান।
বক্তারা বলেন, অপুষ্টি দূরীকরণসহ প্রত্যন্ত অঞ্চলের অধিবাসীদের জীবনমান উন্নয়নে সরকারের পাশাপাশি সূচনা কর্মসূচি সফলতার সঙ্গে কাজ করে আসছে।
উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে বেকারত্ব দূরীকরণ ও কিশোরীদের টিকাদানে উৎসাহিত করার ধারাবাহিকতায় সিলেটের ছয়টি উপজেলায় দরিদ্রতা হ্রাসে সূচনা নানা কার্যক্রম গ্রহণ করেছে বলে মতবিনিময় সভায় জানানো হয়।

Share Button
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31