JUST NEWS
MOBILE COURT OPERATION IN SYLHET TO PREVENT FRAUD AND HUMAN TRAFFICKING BY UNREGISTERED TRAVEL AGENCIES
সংবাদ সংক্ষেপ
সরকারি সুবিধা গ্রহণ করে প্রতিবন্ধীরাও অনেক ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছেন : দেবজিৎ সিংহ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দায়িত্ব হস্তান্তর শান্তি সমাবেশ সফল করতে সিলেট জেলা আওয়ামী লীগের পরামর্শ সভা জকিগঞ্জে আল্লামা হবিবুর রহমানের ঈসালে সওয়াব বাস্তবায়নে মতবিনিময় অন্ধকার সমাজকে আলোকিত করতে বিশ্বনবীর আদর্শের বিকল্প নেই দেশকে সংকটমুক্ত করতে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে : বিএনপি তাহিরপুরে নূরুল আমিন হত্যাকাণ্ড : তিন ভাই ও দুই ভাতিজা ঢাকা থেকে গ্রেফতার লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত গোলাপগঞ্জ উপজেলার কাওছারাবাদ কলেজে নবীন বরণ অনুষ্ঠিত ইসলাম জীবনের সর্বক্ষেত্রে সর্বযুগে আধুনিক : সিলেটে তাফসির মাহফিলে অভিমত ‘একজন মিছবাহ জামাল ও তার মিডিয়া জীবন’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান নবীগঞ্জ গোবিন্দ জিউড় আখড়ায় বার্ষিক কীর্তন উৎসব অধিবাসে শুরু ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকের ৫৫ লাখ টাকার চেক হস্তান্তর শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতা আজ অনিবন্ধিত ট্রাভেল এজেন্সির প্রতারণা ও মানবপাচার রোধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান সম্মিলিত নাট্য পরিষদের বর্ণমালার মিছিলে সিলেটে অমর একুশের মাসকে বরণ

এক যুগেও কিবরিয়া হত্যার বিচার শেষ হয়নি : আশাহত পরিবার

  • শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০১৭

বিশেষ প্রতিবেদক : সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার মেয়ে বোস্টন ইউনিভার্সিটির অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড নাজলী কিবরিয়া বলেছেন, ‘এক এক করে ১২টি বছর বনানী কবরস্থানে এসেছি; কিন্তু এখন পর্যন্ত বাবার হত্যার বিচার পেলাম না। যাদের নাম অভিযোগপত্রে ছিল তাদের অনেকেই ধরাছোঁয়ার বাইরে আর যাদের গ্রেফতার করা হয়েছিল তারাও মুক্ত। এ অবস্থায় আশা করার মতো কিছু দেখছিনা।’
শুক্রবার সকাল ১০টায় পিতার ১২তম মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারতের পর তিনি এই হতাশা ব্যক্ত করেন।
ড নাজলী কিবরিয়া যত দ্রুত সম্ভব বিচার শেষ করে সকল খুনি ও তাদের মদদদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।
এ সময় ঢাকায় বনানী কবরস্থানে শাহ এএমএস কিবরিয়ার সমাধিতে পরিবারের অন্যান্য সদস্য ও শুভাকাঙ্ক্ষীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
২০০৫ সালের ২৭শে জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে ঈদ পরবর্তী এক জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন শাহ এ এম এস কিবরিয়া। জনসভা শেষে সেখানে তার উপর গ্রেনেড হামলা চালানো হয়। এতে তিনি সহ ৫ জন প্রাণ হারান। এছাড়া আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।
অত্যন্ত মেধাবী শাহ এ এম এস কিবরিয়া ১৯৫৪ সালে পাকিস্তান সুপিরিয়র সার্ভিস পরীক্ষায় প্রথম স্থান অধিকার করে পাকিস্তান ফরেন সার্ভিসে যোগ দেন। তিনি ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা ছিলেন। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের পক্ষে বিদেশে জনমত গঠন করেন। দেশ স্বাধীন হলে পররাষ্ট্র মন্ত্রণালয় পুনর্গঠনের কাজে যোগ দেন এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি জাতিসংঘের এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (এসকাপ) প্রধান নির্বাহী ছিলেন।
তিনি ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ছিলেন। পরে তিনি আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী নিযুক্ত হন। ২০০১ সালে তিনি হবিগঞ্জ-৩ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest