JUST NEWS
SHARIDIYA DURGOTSAV HAS BEEN COMPLETED ALL OVER THE COUNTRY INCLUDING SYLHET THROUGH IDOL WORSHIP
সংবাদ সংক্ষেপ
সাংবাদিক মীর্জা সোহেলের মায়ের ইন্তেকাল || দাফন হবে ছাতকে Bangladesh does not want war || will take action if hurt : Mannan মৌলভীবাজারে বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব বাংলাদেশ যুদ্ধ-বিগ্রহ চায় না || আঘাত করলে ব্যবস্থা নেবো : সুনামগঞ্জে পরিকল্পনা মন্ত্রী ডাক্তারের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলার প্রতিবাদে জগন্নাথপুরে মানববন্ধন শ্রমিক ইউনিয়ন নির্বাচন উপলক্ষ্যে শনিবার হবিগঞ্জ থেকে সকল গণপরিবহন বন্ধ মাধবপুরে পূজামণ্ডপে মেয়র ও আওয়ামী লীগ নেতার আর্থিক অনুদান National Girl Child Day is celebrated in various programs in Sylhet কন্যা শিশুরা অধিকার সচেতন হলে সমাজে উপযুক্ত জায়গা করে নেবে Government has ensured equal rights for people of all religions: Nasir সরকার সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছে : নাসির No one has the right to destroy social harmony : Sylhet range DIG সামাজিক সম্প্রীতি নষ্ট করার অধিকার কারো নেই : শাল্লায় সিলেট রেঞ্জের ডিআইজি মাধবপুরে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভা সুনামগঞ্জে মহানবমীতে মণ্ডপে মণ্ডপে দেবীর চরণে পুষ্পাঞ্জলি অর্পণ মধ্যনগরে দুর্গোৎসবের মহানবমীতে প্রতিটি মণ্ডপে ব্যাপক ভক্ত সমাগম

এক যুগেও কিবরিয়া হত্যার বিচার শেষ হয়নি : আশাহত পরিবার

  • শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০১৭

বিশেষ প্রতিবেদক : সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার মেয়ে বোস্টন ইউনিভার্সিটির অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড নাজলী কিবরিয়া বলেছেন, ‘এক এক করে ১২টি বছর বনানী কবরস্থানে এসেছি; কিন্তু এখন পর্যন্ত বাবার হত্যার বিচার পেলাম না। যাদের নাম অভিযোগপত্রে ছিল তাদের অনেকেই ধরাছোঁয়ার বাইরে আর যাদের গ্রেফতার করা হয়েছিল তারাও মুক্ত। এ অবস্থায় আশা করার মতো কিছু দেখছিনা।’
শুক্রবার সকাল ১০টায় পিতার ১২তম মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারতের পর তিনি এই হতাশা ব্যক্ত করেন।
ড নাজলী কিবরিয়া যত দ্রুত সম্ভব বিচার শেষ করে সকল খুনি ও তাদের মদদদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।
এ সময় ঢাকায় বনানী কবরস্থানে শাহ এএমএস কিবরিয়ার সমাধিতে পরিবারের অন্যান্য সদস্য ও শুভাকাঙ্ক্ষীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
২০০৫ সালের ২৭শে জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে ঈদ পরবর্তী এক জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন শাহ এ এম এস কিবরিয়া। জনসভা শেষে সেখানে তার উপর গ্রেনেড হামলা চালানো হয়। এতে তিনি সহ ৫ জন প্রাণ হারান। এছাড়া আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।
অত্যন্ত মেধাবী শাহ এ এম এস কিবরিয়া ১৯৫৪ সালে পাকিস্তান সুপিরিয়র সার্ভিস পরীক্ষায় প্রথম স্থান অধিকার করে পাকিস্তান ফরেন সার্ভিসে যোগ দেন। তিনি ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা ছিলেন। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের পক্ষে বিদেশে জনমত গঠন করেন। দেশ স্বাধীন হলে পররাষ্ট্র মন্ত্রণালয় পুনর্গঠনের কাজে যোগ দেন এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি জাতিসংঘের এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (এসকাপ) প্রধান নির্বাহী ছিলেন।
তিনি ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ছিলেন। পরে তিনি আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী নিযুক্ত হন। ২০০১ সালে তিনি হবিগঞ্জ-৩ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More
স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest