JUST NEWS
ATTEMPTS TO DESTROY NON-COMMUNAL CONSCIOUSNESS ARE MAJOR OBSTACLES IN THE WAY OF DEVELOPMENT AND PROGRESS: VC OF METROPOLITAN UNIVERSITY
সংবাদ সংক্ষেপ
লন্ডনে ‘রাউই’ নাশীদ ব্যান্ডের অভিষেক ও সাংস্কৃতিক সন্ধা অনুষ্ঠিত কাজিরবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে সিলেট মহানগর জামায়াত গোয়াইনঘাটে সাজাপ্রাপ্ত পলাতক আসামি ও ৮ জুয়াড়ি গ্রেফতার জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষ্যে চিত্রাঙ্কন বইপাঠ ও আবৃত্তি প্রতিযোগিতা GDF distributed winter clothes among disabled people দেড়শতাধিক প্রতিবন্ধীর মাঝে শীতবস্ত্র বিতরণ করলো জিডিএফ সিলেটে গ্রীন জেমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে পুুরস্কার বিতরণ শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারীদের মাঝে আদর্শ শিক্ষক ফোরামের শীতবস্ত্র বিতরণ অসাম্প্রদায়িক চেতনা বিনষ্টের অপচেষ্টা উন্নয়ন ও প্রগতির পথে বড় বাধা : ড জহিরুল হক ফরহাদ ও উমেদের মামলা প্রত্যাহার দাবি স্বেচ্ছাসেবক দল নেতাদের ইউরোপিয়ান ইউনিয়ন রাষ্ট্রদূতের আলীম ইন্ডাস্ট্রিজ কারখানা পরিদর্শন মাধবপুরে চোরাই মোবাইল ফোন ও ল্যাপটপ সহ পাচারকারী গ্রেফতার সুনামগঞ্জের বেদে পল্লীতে প্রশাসনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ বাংলাদেশ কাস্টমস আন্তর্জাতিক বাণিজ্যে দেশীয় অবস্থান সুসংহতকরণে কাজ করছে হবিগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা উদযাপন সিকৃবি শিক্ষক সমিতি নির্বাচনে বিপুল ভোটে আওয়ামীপন্থী পূর্ণ প্যানেলের জয় লাভ

উত্তাল মার্চ : ছাত্র ইউনিয়নের উদ্যোগে সিলেট শহরের নাইয়রপুলে শুরু হয় সামরিক প্রশিক্ষণ

  • সোমবার, ৮ নভেম্বর, ২০২১

১০ মার্চ বুধবার এক বিবৃতিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেন, বাংলাদেশের জনগণের ইচ্ছাই চূড়ান্ত। তবু জনবিরোধী হটকারী চক্র উন্মত্ত আচরণসহ সমরসজ্জা অব্যাহত রেখেছে। বাংলাদেশের জনগণ জানে, ইতিহাস তাদের পক্ষে। ধ্বংসকারী অস্ত্র যতই সংগ্রহ করা হোক না কেন, কোন শক্তিই তাদের চূড়ান্ত বিজয় রুখতে পারবে না।
এ প্রসঙ্গে উল্লেখ্য, ১৯৭০ সালের নির্বাচনে জনগণের রায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানের সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে দেশে-বিদেশে স্বীকৃতি লাভ করে আওয়ামী লীগ। বঙ্গবন্ধু সবসময় জনগণের শক্তির উপর বিশ্বাস রাখতেন। তাই জনগণ তার উপর যে দায়িত্ব অর্পণ করেছে তা পালনে তিনি ছিলেন অঙ্গীকারবদ্ধ। এই অঙ্গীকার থেকে তাকে চুল পরিমাণ নড়ানোর শক্তি কারো ছিলনা।
তাই বঙ্গবন্ধু জাতিকে চূড়ান্ত লক্ষ্যের দিকে নেতৃত্ব দানে অটল থাকেন। মানুষও সকল মৃত্যুভয় উপেক্ষা করে রাজপথে অবস্থান নেয়। এমনকি সেনাবাহিনী যাতে বাজার থেকে দ্রব্যসামগ্রী কিনতে না পারে সেজন্যে জনসাধারণ সর্বত্র পাহারার ব্যবস্থা গড়ে তুলে।
এ অবস্থায় সামরিক আইন কর্তৃপক্ষ এক ঘোষণায় জানায়, সেনাবাহিনী বিক্ষুব্ধ জনতার উস্কানি সত্ত্বেও সংযত আচরণ করে চলেছে। এ ধরনের আচরণ নিষিদ্ধ করে ১৪৪ নম্বর সামরিক নির্দেশও জারি করা হয়। জনগণ এই আদেশ অগ্রাহ্য করে চলতে থাকে। বিভিন্ন স্থানে সেনাবাহিনীর সাথে তাদের সংঘর্ষ ঘটে।
নারায়ণগঞ্জ কারাগার থেকে ৪০ জন কয়েদী পলায়ন করে। এ সময় সংঘর্ষে তাদের ১ জন নিহত ও ২৫ জন আহত হয়।
বাংলা জাতীয় লীগের কার্যকরী কমিটির সভায় স্বাধীন বাংলার অন্তর্বর্তীকালীন সরকার গঠনের জন্যে বঙ্গবন্ধুর প্রতি আহবান জানিয়ে প্রস্তাব গ্রহণ করা হয়।
বিকেলে সিলেটে মহিলা পরিষদ একটি বিক্ষোভ মিছিল বের করে।
ছাত্র ইউনিয়নের উদ্যোগে সংগঠনের নেতা আব্দুল মন্নান আপ্তাবের তত্ত্বাবধানে সিলেট শহরের নাইয়রপুলে পানি উন্নয়ন বোর্ডের অতিথি ভবন (বর্তমানে সিলেট মহানগর পুলিশ সদর দফতর) সংলগ্ন মাঠে সামরিক প্রশিক্ষণ শুরু হয়ে যায়।-আল আজাদ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

More

লাইক দিন সঙ্গে থাকুন

স্বত্ব : খবরসবর ডট কম
Design & Developed by Web Nest