উছমানপুর ইউনিয়নকে ওসমানীনগরে ফিরিয়ে দেয়ার দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ শুরু

Published: 16. Sep. 2016 | Friday

আনোয়ার হোসেন আনা, ওসমানীনগর : জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সীমানা পুনর্বিন্যাস কমিটি সিলেটের ওসমানীনগর উপজেলাধীন উছমানপুর ইউনিয়নকে কেটে নিয়ে বালাগঞ্জ উপজেলায় অর্ন্তভুক্ত করায় ইউনয়িনবাসী প্রতিবাদমুখর হয়ে উঠেছেন।
তারা উছমানপুর ইউনিয়নকে ওসমানীনগরে ফিরিয়ে দেয়ার দাবিতে বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করছেন।
এই কর্মসূচির অংশ হিসাবে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদানের লক্ষ্যে শুক্রবার বিকেল ৩টা থেকে ইউনিয়নের ১০টি স্থানে গণস্বাক্ষর সংগ্রহ শুরু করা হয়।
২০শে সেপ্টেম্বর ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপিটি প্রেরণ করা হবে।
আন্দোলনরত ইউনিয়নবাসী জানান, বালাগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নের ৮টি ইউনিয়ন নিয়ে নবগঠিত ওসমানীনগর উপজেলার প্রশাসনিক কার্যক্রম শুরু হয় গত বছরের জুলাই মাসে। সিলেট জেলা পরিষদের ৭নং ওয়ার্ডের আওতায় রয়েছে ওসমানীনগর। বালাগঞ্জ ৮নং। জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সীমানা পুনর্বিন্যাস কমিটি ওসমানীনগর উপজেলাধীন উছমানপুর ইউনিয়নকে বালাগঞ্জ উপজেলার অর্ন্তভুক্ত করে গত ২৩শে আগস্ট একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। এই বিজ্ঞপ্তি প্রকাশের পর ক্ষুব্ধ হয়ে উঠেন ইউনিয়নবাসী। তারা তাদের ইউনিয়নকে ওসমানীনগরে ফিরিয়ে দেয়ার দাবিতে ইতোমধ্যে জেলা প্রশাসকের কাছে আবেদন জানিয়েছেন।
স্থানীয় আওয়ামী লীগ নেতা সায়্যিদ আহমদ বহলুল ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ময়নুল আজাদ ফারুক জানান, ওসমানীনগর উপজেলা বাস্তবায়নে উছমানপুর ইউনিয়নবাসীর ব্যাপক ভূমিকা রয়েছে।
তারা আশা প্রকাশ করেন, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে ইউনিয়নবাসীর ন্যায্য দাবি বাস্তবায়িত হবে।

Share Button
July 2020
M T W T F S S
« Jun    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

দেশবাংলা