NEWSHEAD

ইউজিসির অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান সিকৃবি শিক্ষক সমিতির

Published: 29. Aug. 2019 | Thursday

পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহের শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন প্রস্তাবিত অভিন্ন নীতিমালা সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি প্রত্যাখ্যান করেছে।
বৃহস্পতিবার বিকেলে সিকৃবির কৃষি অনুষদের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড নূর হোসেন মিঞা ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড জীতেন্দ্রনাথ অধিকারী প্রত্যাখ্যানের এই ঘোষণা দেন।
অধ্যাপক ড জীতেন্দ্রনাথ অধিকারী বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহের শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত ইউজিসি প্রস্তাবিত যে অভিন্ন নীতিমালা করেছে তা একপেশে, বিদ্বেষমূলক, বিভ্রান্তিকর ও অসংগতিপূর্ণ। ইউজিসি বিশ্ববিদ্যালয়গুলোর কোন শিক্ষক প্রতিনিধি না রেখেই এ নীতিমালা করেছে। এ নীতিমালাটি খসড়া থাকা অবস্থায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি কর্তৃক প্রত্যাখান হওয়া স্বত্তেও কেন গায়ের জোরে চূড়ান্ত করে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক সমাজের উপর চাপিয়ে দেয়া হচ্ছে তা বোধগম্য নয়।
তিনি বলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি মনে করে, এই নীতিমালা উচ্চশিক্ষাকে ধ্বংস করার গভীর ষড়যন্ত্রের অংশ। নীতিমালায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মঘণ্টা হিসেব করে মর্যাদা প্রদান চূড়ান্ত অসম্মানজনক বিষয়। তাই অভিন্ন নীতিমালার নামে কালো নীতিমালা অবিলম্বে বাতিল করে বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ ও সর্বজনগ্রাহ্য শিক্ষকমণ্ডলীর মধ্য থেকে একটি কমিটির মাধ্যমে সামঞ্জস্যপূর্ণ ও ত্রুটিহীন নীতিমালা তৈরি পূর্বক বাস্তবায়ন করতে হবে।

Share Button
February 2020
M T W T F S S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  

দেশবাংলা