ইউএনওর উপর হামলার ঘটনায় ঘোড়াঘাট থানার ওসি প্রত্যাহার : ২ আসামি কারাগারে

Published: 11. Sep. 2020 | Friday

তনুজা শারমিন তনু, দিনাজপুর : দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের উপর হামলার ঘটনায় অবশেষে ঘোড়াঘাট থানার ওসি মো আমিরুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।
দিনাজপুরের পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, শুক্রবার সকলে ওসি মো আমিরুল ইসলামকে প্রত্যাহার করা হয়। তার স্থলে ওসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে রংপুর সদর থানার ইন্সপেক্টর মো আজিম উদ্দিনকে। এর মধ্য দিয়ে আজিম উদ্দিনকে পদোন্নতি দেওয়া হয়েছে। অন্যদিকে প্রত্যাহার করা আমিরুল ইসলামকে দিনাজপুর পুলিশ লাইন্সে নেওয়া হয়েছে।
এদিকে ইউএনওর উপর হামলার মামলায় ৭ দিনের রিমান্ড শেষে আসামি নবীরুল ইসলাম ও সান্টু কুমারকে কারাগারে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, ২ সেপ্টেম্বর রাত ৩টার দিকে ঘোড়াঘাটে সরকারি বাসভবনের ভেন্টিলেটর ভেঙে ঘরে ঢুকে দুর্বৃত্তরা ইউএনও ওয়াহিদা খানম ও তার মুক্তিযোদ্ধা বাবা ওমর শেখের উপর হামলা চালায়।
ওমর আলী রংপুরে চিকিৎসাধীন থাকলেও উন্নত চিকিৎসার জন্য ইউএনও ওয়াহিদা খানমকে এয়ার এম্বুল্যান্স নেওয়া হয় ঢাকার নিউরোসাইন্স মেডিকেল হাসপাতালে। তিনি এখন কিছুটা সুস্থ। মুক্তিযোদ্ধা ওমর শেখ কথা বলতে পারলেও তার কোমরের নিচের অংশ অবশ হয়ে আছে।
এ ঘটনায় ইউএনও ওয়াহিদা খানমের ভাই শেখ ফরিদ উদ্দিন বাদি হয়ে মামলা করেন। এর পরিপ্রেক্ষিতে ৩ জনকে গ্রেফতার করে রিমান্ডে নেয় জেলা গোয়েন্দা পুলিশ। ডিবির ওসি ইমাম আবু জাফর মামলার তদন্তের দায়িত্বে রয়েছেন।
গ্রেফতারকৃত ৩ জনের মধ্যে ৫ সেপ্টেম্বর ৭ দিনের রিমান্ডে নেওয়া রংমিস্ত্রি নবীরুল ইসলাম ও সান্টু কুমারকে পুলিশ শুক্রবার বিকেল সাড়ে ৩টায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। তবে মামলার প্রধান আসামি বহিষ্কৃত যুবলীগ নেতা আসাদুল আরো একদিনের রিমান্ডে রয়েছে। তার ৭ দিনের রিমান্ড শনিবার শেষ হবে।
মামলার তেমন অগ্রগতি না হওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তা আসাদুলের আরও রিমান্ড চাইতে পারেন বলে জানা গেছে।
এছাড়াও হামলায় জড়িত থাকার সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ২০ জনকে আটক করে। তবে অধিকাংশকেই ছেড়ে দিয়েছে ।
২০১৮ সালের ৭ নভেম্বর কর্মস্থলে যোগ দেয়ার পর থেকেই মাদক, অবৈধ দখল ও স্থাপনা নির্শাণ, অবৈধভাবে বালু উত্তোলন, বাল্যবিয়ে ও ইভটিজিংয়ের বিরুদ্ধে ইউএনও ওয়াহিদা খানম সক্রিয় ভূমিকা পালন করছিলেন।

Share Button
September 2020
M T W T F S S
« Aug    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

দেশবাংলা